প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২০ ১৭:৪৪

সাহেদকে ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত

অনলাইন ডেস্ক
সাহেদকে ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত

চট্টগ্রামে দায়ের হওয়া প্রতারণার মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে ৪ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। রবিবার (১১ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালত এ আদেশ দেন।বাদীপক্ষের আইনজীবী ধীতিমান আইচ এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, ডবলমুরিং থানায় দায়ের করা মেগা মার্ট মোটরসের মামলায় পুলিশ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। শুনানিতে সাহেদ স্বীকার করেছেন বাদীপক্ষ তার কাছে ২০ লাখ টাকা পাবে।

এর আগে সাহেদকে প্রথমে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালতে তোলা হয়। আদালতে গ্রেফতার দেখানো হলে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে। পরে শুনানির জন্য সিএমএম শফি উদ্দিনের আদালতে পাঠিয়ে দেওয়া হয়। শুনানি শেষে আদালত তাকে ৪ দিনের রিমান্ড দিয়েছেন।গত ১৩ জুলাই মেগা মার্ট মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের পক্ষে মামলাটি দায়ের করেন মো. সাইফুদ্দিন। সাইফুদ্দিন মেসার্স মেগা মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের আত্মীয়। জিয়া উদ্দিন অসুস্থ হয়ে পড়ায় বর্তমানে সাইফুদ্দিন তার ব্যবসা দেখাশোনা করেন। ওই মামলায় শুনানিতে অংশ নিতে শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে সাহেদকে চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয়।

মামলার এজাহারে মেগা মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ৯১ লাখ ২৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। এজহারে বলা হয়, আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স মেগা মোটরসের আমদানি করা থ্রি-হুইলার ঢাকা সিটিতে চলাচলের রুট পারমিটসহ চলাচলের আনুষাঙ্গিক কার্যক্রম পরিচালনার অনুমতি নিয়ে দেওয়ার বিষয়ে আশ্বস্ত করেন মো. সাহেদ ওরফে সাহেদ করিম। এর জন্য সাহেদ করিম মেগা মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের কাছ থেকে ২০১৭ সালের ২২ জানুয়ারি নিজ নামে খোলা প্রিমিয়ার ব্যাংকের ঢাকা অ্যাভিনিউ গেইট শাখার অ্যাকাউন্টের মাধ্যমে নগদ ৩০ লাখ টাকা গ্রহণ করেন। একই বছরের ২৫ জানুয়ারি প্রিমিয়ার ব্যাংকের চট্টগ্রাম আগ্রাবাদ শাখার মাধ্যমে ৪ লাখ ৭৫ হাজার টাকা, ৩০ জানুয়ারি ৫ লাখ টাকা, ১ ফেব্রুয়ারি ৫ লাখ টাকা, ১৩ ফেব্রুয়ারি ৬ লাখ টাকা, ১৬ ফেব্রুয়ারি ৩ লাখ ৫০ হাজার টাকা, ২০ ফেব্রুয়ারি ২ লাখ টাকা, ২৭ ফেব্রুয়ারি ২ লাখ টাকা, ৫ মার্চ ১ লাখ টাকাসহ মোট ৫৯ লাখ ২৫ হাজার টাকা গ্রহণ করেন। এছাড়া একই বছরের ৪ ফেব্রুয়ারি ১৮ লাখ, ৮ ফেব্রুয়ারি ৬ লাখ, ২০ ফেব্রুয়ারি ১ লাখ ও ৭ মার্চ ৭ লাখ টাকা মেসার্স মেগা মোটরসের অফিসে এসে নগদ গ্রহণ করেন। 

এজহারে আরও বলা হয়, টাকা গ্রহণ করে ২০১৭ সালের ৫ মার্চ সাহেদ করিম মেগা মোটরসকে বিআরটিএ চেয়ারম্যানের স্বাক্ষর করা একটি পরিপত্রের ফটোকপি দেন। সেখানে ২০০ সিএনজি থ্রি-হুইলারকে ঢাকা সিটিতে চলাচলের অনুমতি দেওয়া হয়েছে বলে উল্লেখ ছিল। পরে বিআরটিএতে যোগাযোগ করলে পরিপত্রের ফটোকপিটি ভুয়া বলে সেখান থেকে জানানো হয়। তারপর থেকে সাহেদ করিমের কাছ থেকে টাকা ফেরত চাইলে টাকা ফেরত না দিয়ে সময়ক্ষেপণ করতে থাকে। 

উপরে