প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২০ ১৮:৩৪

বিদায় বেলাতেও শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করলেন এডি. এসপি সনাতন চক্রবর্তী

ষ্টাফ রিপোর্টার
বিদায় বেলাতেও শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করলেন এডি. এসপি সনাতন চক্রবর্তী

হয়েছে বদলির আদেশ, বগুড়া ছেড়ে চলে যেতে হবে কিছুদিনের মধ্যেই তবুও নিজের মেধা ও দক্ষতায় বিদায় বেলাতেও শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হয়েছেন বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী। মঙ্গলবার সকালে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত বগুড়া জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ সভায় অক্টোবর মাসের কর্মসম্পাদনের ভিত্তিতে ভাল কাজের স্বীকৃতিস্বরুপ বিভিন্ন ক্যাটাগরিতে অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীসহ ২৪ জন পুলিশ সদস্যের হাতে এই পুরস্কার তুলে দেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার)।

চৌকস কার্য সম্পাদন, মাদক ও অস্ত্র উদ্ধার, সর্বোচ্চ প্রসিকিউশন দাখিলকারী, বিশেষ পুরস্কারসহ বিভিন্ন ক্যাটাগরিতে এইমাসে ১২ জন পুলিশ সদস্যকে সম্মাননা ক্রেস্ট, ৩ জনকে বিশেষ পুরস্কার এবং ৯ জনকে আর্থিক পুরস্কার প্রদান করা হয়। পুরস্কৃতদের মাঝে বগুড়ায় যোগদানের পর থেকে সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর অভিযান, বিভিন্ন কুলেস মামলার রহস্য উন্মোচন, জনবান্ধব ও হয়রানিমুক্ত পুলিশিং সেবা নিশ্চিতকরণসহ জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র হিসেবে আন্তরিকভাবে দায়িত্ব পালন করে আসা সনাতন চক্রবর্তী অন্যতম যার হয়তো বগুড়া জেলা পুলিশের কর্মকর্তা হিসেবে এটিই শেষ অর্জন। এদিকে বগুড়া সদরে ৪ মাস যাবত যোগদান করে টানা ৩য় বারের মতো এইমাসেও জেলায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে পুরস্কৃত হয়েছেন সদর থানার ওসি হুমায়ুন কবির।

সভায় সম্মাননা ক্রেস্ট অর্জনকারী অন্যান্য পুলিশ সদস্যরা হলেন, শেরপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ, সার্জেন্ট ওমর ফারুক, জেলা গোয়েন্দা শাখার এসআই যথাক্রমে ফরহাদ সরকার ও জাহাঙ্গীর কবির, শিবগঞ্জ থানার এসআই জিলালুর রহমান, সদর থানার এসআই যথাক্রমে জহুরুল ইসলাম ও রোজিনা খাতুন, এএসআই যথাক্রমে সদর থানার ইলিয়াস রহমান, আদমদিঘি থানার শিবলুর রহমান এবং জেলা বিশেষ শাখার রফিকুল ইসলাম। সভায় এমাসে বিশেষ পুরস্কারপ্রাপ্ত পুলিশ সদস্যরা হলেন এস আই আমিনুল ইসলাম, জেলা বিশেষ শাখার এ এস আই মনিরুল ইসলাম, জেলা গোয়েন্দা শাখার এএসআই খলিলুর রহমান এবং একই শাখার কন্সটেবল জহুরুল ইসলাম। এছাড়াও সভায় ৯ জনকে আর্থিক পুরস্কার এবং অবসরগমন করা ৪ জন পুলিশ সদস্য যথাক্রমে এএসআই শাহ্ আলম, নায়েক মামুনুর রশিদ, কন্সটেবল আমিনুল ইসলাম মন্ডল এবং কন্সটেবল আবু তাহেরকে সম্মাননাও জানানো হয়েছে। জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এর সভাপতিত্বে এবং শেরপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমানের সঞ্চালনায় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আলী হায়দার চৌধুরী (প্রশাসন), আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), রফিকুল আলম (ইন-সার্ভিস), সহকারী পুলিশ সুপার যথাক্রমে গাবতলী সার্কেলের সাবিনা ইয়াসমিন, নন্দীগ্রাম সার্কেলের রাজিউর রহমান, আদমদিঘী সার্কেলের এরশাদ হোসেন, শিবগঞ্জ সার্কেলের আরিফুল ইসলাম সিদ্দিকী, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, শিবগঞ্জ থানার ওসি এস.এম বদিউজ্জামান, ইন্সপেক্টর অর্পণ দাসসহ সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ এবং জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। সভার শুরুতে ঢাকার মাইন্ড এইড হাসপাতালে সোমবার নির্মমভাবে খুন হওয়া সিনিয়র এএসপি আনিসুল করিম এর প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উপরে