প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২১ ১৬:১৭

মুজিববর্ষ উপলক্ষে সহজ শর্তে ঋণ দিচ্ছে যুব মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক
মুজিববর্ষ উপলক্ষে সহজ শর্তে ঋণ দিচ্ছে যুব মন্ত্রণালয়

মুজিব বর্ষ উপলক্ষে সহজ শর্তে যুব ঋণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। এসময় রাজধানীর মতিঝিলে অবস্থিত যুব উন্নয়ন অধিদপ্তরের প্রধান কার্যালয়ে যুব ভবনে মুজিব কর্নার স্থাপন করা হয়।

রবিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কার্যক্রমের শুভ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

মুজিব কর্নারে বঙ্গবন্ধুর স্বহস্তে লেখা পত্রের প্রতিলিপি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা কয়েকটি গ্রন্থ, বঙ্গবন্ধুর আত্মজীবনী, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলনে বঙ্গবন্ধুর অংশগ্রহণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোর‍্যাল, মুক্তিযুদ্ধের সকল দলিলের ডিজিটাল সংগ্রহ ইত্যাদি কর্নারে স্থান পেয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ইতিহাস সম্পর্কে সঠিক ধারণা পেতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারণা লাভ করতে হবে। যুব উন্নয়ন অধিদপ্তরে আগত যুবদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ধারনা দেয়ার ক্ষেত্রে এ কর্ণার অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তার মতে, আমাদের পরম সৌভাগ্য যে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করার সুযোগ লাভ করেছি। এই মহান নেতা গরীব দুঃখী মেহনতি মানুষের মুক্তির জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন। তার এবং তার পরিবারের প্রতি আমরা চিরঋণী। আর তাই জাতির পিতা ও তার পরিবারের প্রতি সম্মান জানাতে এবং তার জীবন ও আদর্শ সম্পর্কে পরিপূর্ণ ধারণা লাভের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ধারাবাহিকভাবে তাঁর পরিবারের প্রতিটি সদস্য সম্পর্কে একটি করে গ্রন্থ প্রকাশ করবে।

অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আখতারুজ্জামান কবীরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মোঃ আখতার হোসেন। এ সময়ে মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও যুব প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উপরে