প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২১ ১৮:৪৮

বানারীপাড়ায় পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করায় দু'আওয়ামী লীগ নেতা বহিস্কার

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
বানারীপাড়ায় পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে কাজ করায় দু'আওয়ামী লীগ নেতা বহিস্কার

বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র প্রার্থীর প্রকাশ্যে বিরোধীতা করার অভিযোগে উপজেলার বাইশারী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য জাহাঙ্গীর হোসেন এবং পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রফিক ওরফে ঢালাই রফিককে দল থেকে বহিস্কার করা হয়েছে।

২ ফেব্রুয়ারী বেলা ১১টায় উপজেলা ও পৌর আওয়ামী লীগের জরুরী  এক সভায় এ বহিস্কার করা হয়। জানাগেছে বহিস্কৃত এ দুজনকে বার বার সর্তক করার পরেও তারা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার মেয়র  প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের বিরোধীতা করে  বিদ্রোহী প্রার্থী  উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টুকে সহযোগিতা করে আসছিলো।

সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ এবং দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্খান নিয়ে সতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর পক্ষে কাজ করার জন্য এবং অতীতে দলের সুনাম ক্ষুন্ন করায়  তাদেরকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়।উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানা যায়। এদিকে উপজেলা ছাত্রলীগের নেতা দাবী করা মনির হোসেনকে বার বার নৌকার প্রচারণা করার আহবান জানানো হলেও সে কোন সাড়া না দেয়ায় তাকেও সংগঠনের প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কারের দাবী উঠেছে। উল্লেখ্য এর আগে বিদ্রোহী মেয়র প্রার্থীসহ তার তিন সমর্থক নেতাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে।প্রসঙ্গত আগামী ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে বানারীপাড়া পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপরে