প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২১ ১৯:০৩

বগুড়ার ঠেঙ্গামারায় ক্ষুধার্তদের জন্য আধার ঘর (খাবার ঘর) এর উদ্বোধন

ষ্টাফ রিপোর্টার
বগুড়ার ঠেঙ্গামারায় ক্ষুধার্তদের জন্য আধার ঘর (খাবার ঘর) এর উদ্বোধন

বগুড়ার ঠেঙ্গামারায় মা’য়ের অবদান বাস্তবে রূপ দিতে ক্ষুধার্তদের খাবার দিবে “আধার ঘর”। মা জোবেদা বেগম সহ সব মরহুমদের মাগফেরাত কামনায় এই মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। তিনি এবং তার পরিবারের সহায়তায় এই আধার ঘর স্থাপন করা হয়েছে। ক্ষুধার্ত যে কেউ রান্না করা খাবার বিনামূল্য গ্রহণ করতে পারবেন। মা জোবেদা বেগমের মাজার সংলগ্ন ঠেঙ্গামারা বগুড়ায় টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স এর অভ্যন্তরে এই খাবার ঘর।

আজ সকালে উদ্বোধন উপলক্ষে বক্তৃতায় অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বলেন, পেটে ক্ষুধা নিয়ে ঘুমানো যায় না, কেউ না খেয়ে থাকলে কেউ তার কষ্টও বোঝে না। এতে করে অনেক করুণ কাহিনীর জন্ম নিচ্ছে। আধার ঘর আমাদের পারিবারিক সহযোগিতায় শুরু করা হয়েছে। যে কেউ এখানে সহযোগিতায় হাত বাড়িয়ে দিতে পারেন। তিনি বলেন, আমার মা মানুষকে খাওয়াতে পছন্দ করতেন তাই এই খাবার ঘর, ক্ষুধার্ত, ধর্ম, বর্ণ, জাতি, গোষ্ঠি সকলের জন্য উন্মুক্ত। প্রত্যহ সকাল ১১ ঘটিকায় খাবার ঘরে খাদ্য প্রস্তুত থাকবে। এখানে রয়েছে বিশুদ্ধ পানির ব্যবস্থা, বসার জন্যও খোলা পরিবেশে পরিচ্ছন্ন ব্যবস্থা।

উদ্বোধন উপলক্ষে আব্দুর রহমান পীর সাহেবের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক ও টিএমএসএস এর উপদেষ্টা ইজার উদ্দিন, সরকারি আজিজুল হক কলেজের সাবেক উপাধ্যক্ষ ও পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক আনসার আলী তালুকদার, টিএমএসএস আজীবন সদস্য ও উপদেষ্টা মোহাম্মদ আনোয়ারুল ইসলাম বাচ্চু, রুপালী ব্যাংক নওদাপাড়া শাখার ম্যানেজার আব্দুস সাত্তার, টিএমএসএস এর কোষাধ্যক্ষ আয়শা বেগম, টিএমএসএস এর পরামর্শক আসাদুর রহমান, পরিচালক আব্দুস সালাম, টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানা প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ধর্মপ্রাণ দানশীল অতিথিদের মধ্যে থেকে এককালীন ৬ লক্ষ ১৫ হাজার টাকা খাবার ঘর তহবিলে দান দেওয়ার প্রতিশ্রুতি আসে। পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মরহুম জোবেদা বেগমের একমাত্র জামাই অধ্যাপক আনসার আলী তালুকদার কেয়ামত পর্যন্ত এই খাবার ঘর সেবা চালু রাখার জন্য নিজে মাসিক ১০ হাজার টাকা জীবনমান দিবেন এবং যার যা সামর্থ আছে সে দান গ্রহণের নিমিত্তে খাবার ঘরের পার্শ্বে দান বাক্স স্থাপনের পরামর্শ দেন।

উপরে