প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২১ ১৯:০৬

বগুড়ার শেরপুরে অটোপাশের দাবিতে বিক্ষোভ,মানববন্ধন ও স্মারকলিপি শিক্ষার্থীদের

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার শেরপুরে অটোপাশের দাবিতে বিক্ষোভ,মানববন্ধন ও স্মারকলিপি শিক্ষার্থীদের

২০২১সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের অটোপাশের দাবিতে বগুড়ার শেরপুর উপজেলায় নানা কর্মসূচি পালন করেছে পরীক্ষার্থীরা।

মঙ্গলবার (০২ফেব্রুয়ারি) দুপুরের দিকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহরের স্থানীয় বাসষ্ট্যান্ড এলাকায় জড়ো হয়। একপর্যায়ে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি স্থানীয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এরপর উপজেলা পরিষদের সামনে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এসময় কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ থাকে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপিও দেন শিক্ষার্থীরা।

পরীক্ষার্থী নিয়ামুল বারীর নেতৃত্বে শতাধিক শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশ নিয়ে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে চলতি ২০২১সালের এসএসসি ও সমমান পরীক্ষায় অটোপাশ দেওয়ার দাবি জানান। সেইসঙ্গে একই দাবিতে বিভিন্ন স্লোগান ও প্লাকার্ড প্রর্দশন করেন তারা।

স্মারকলিপিতে বলা হয়, প্রতিদিনই করোনায় আক্রান্ত হয়ে অসংখ্য মানুষ মারা যাচ্ছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। তবে প্রাণঘাতি এই ভাইরাসের সংক্রমণ না কমলেও স্কুল-কলেজ খোলার প্রস্তুতি নেওয়া হয়েছে। সেইসঙ্গে সংক্ষিপ্ত সিলেবাসে তিনমাস ক্লাশ ও এসএসসি ও সমমান পরীক্ষা নেওয়ার কথা শোনা যাচ্ছে। এতে করে আট মাস সেশন জট তৈরী হবে। এ অবস্থায় করোনা ঝুঁকির মধ্যে সেশনজট মাথায় নিয়ে তাদের এসএসসি পরীক্ষা দেওয়া সম্ভব নয়। তাই বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করে এই ফেব্রুয়ারি মাসের মধ্যেই অটোপাশ দেওয়ার দাবি জানানো হয় ওই স্মারকলিপিতে।

উপরে