প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী, ২০২১ ১৬:২০

ডিপ্লোম্যাসি অ্যাওয়ার্ড পেলেন হাইকমিশনার তাসনীম

অনলাইন ডেস্ক
ডিপ্লোম্যাসি অ্যাওয়ার্ড পেলেন হাইকমিশনার তাসনীম

ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুন তাসনীম ‘উইমেন অব দ্য ডিকেড ইন পাবলিক লাইফ অ্যান্ড ডিপ্লোম্যাসি অ্যাওয়ার্ড’ পেয়েছেন। উইমেন্স ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডব্লিওআইসিসিআই) তাকে এ অ্যাওয়ার্ড দিয়েছে।

দূতাবাস থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চুয়ালি এ পুরস্কার রাষ্ট্রদূতের কাছে হস্তান্তর করেন। তিনি দুদিনব্যাপী ‘উইমেন অন্ট্রাপ্রেনিওর সামিট-২০২১’র ভার্চুয়াল সমাপনী অনুষ্ঠানে হাইকমিশনার সাইদা মুনা তাসনীমকে এ পুরস্কার তুলে দেন।

এর আগে কোস্টারিকা ও মাল্টার প্রেসিডেন্ট এবং কানাডা ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ওমান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ পুরস্কার পেয়েছেন। 

ভার্চুয়াল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এশিয়ান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর চেরি ব্লেয়ারসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

সাইদা মুনা তাসনীম এ পুরস্কার বাংলাদেশের তৃণমূলের নারী, যারা প্রতিদিন– কৃষি, পোশাকশিল্প, মৎস্য খামার, নির্মাণশিল্প, গৃহকর্মী ও বিদেশে প্রবাসী শ্রমিক হিসেবে কাজ করছেন তাদের উৎসর্গ করেন।

হাইকমিশনার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা জানিয়ে বিগত এক দশকে তার নেতৃত্বে বাংলাদেশে নারীদের অভূতপূর্ব ক্ষমতায়নের মাধ্যমে দেশকে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ‘গ্লোবাল জেন্ডার গেফ ইনডেস্কের’ শীর্ষস্থানে অধিষ্ঠিত করার কথা উল্লেখ করেন।

উপরে