প্রকাশিত : ৩ জুন, ২০২১ ১৫:২৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার তারিখ ঘোষণা

অনলাইন ডেস্ক
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার তারিখ ঘোষণা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের স্থগিত পরীক্ষা ২০ জুন এবং ২০২০ সালের স্থগিত পরীক্ষা ৪ জুলাই থেকে সরাসরি নেয়া হবে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান ও ইনস্টিটিউটের পরিচালকদের সভায় এ সিদ্ধান্ত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্বে) অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে বেলা ১১টা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী সভাটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান বলেন, শুধু ২০১৯ সালের স্থগিত হওয়া পরীক্ষা নয় ২০২০ সালের যেকোনো একটি বর্ষের পরীক্ষা ৪ জুলাই থেকে শুরু করতে পারবে প্রত্যেক বিভাগ। এ ক্ষেত্রে বিভাগীয় একাডেমিক কমিটি অগ্রাধিকার ভিতিত্তে কোনো বর্ষের পরীক্ষা নেয়া হবে সেটি নির্ধারণ করবেন। তবে হল খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্বে) অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে বেলা ১১টা থেকে প্রায় তিন ঘণ্টাব্যাপী সভাটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফখরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, যেহেতু বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বে উপাচার্য থাকায় শিক্ষা পরিষদের সভা এখন আয়োজন করা সম্ভব হচ্ছে না। এ কারণে পরবর্তী সময়ে শিক্ষা পরিষদের সভায় বিষয়টি রিপোর্ট করা হবে এ সাপেক্ষে সিদ্ধান্তগুলো গৃহিত হয়েছে।

উপরে