প্রকাশিত : ১ জুলাই, ২০২১ ১৪:৪১

মগবাজারে বিস্ফোরণ: চলে গেলেন নুরুন্নবীও

অনলাইন ডেস্ক
মগবাজারে বিস্ফোরণ: চলে গেলেন নুরুন্নবীও

রাজধানীর মগবাজারে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম নুরুন্নবী মন্ডল (৩৫)।

বৃহস্পতিবার ভোর সাড়ে চারটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়। এ নিয়ে বিস্ফোরণের ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল নয়জনে।

নুরুন্নবীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, নুরুন্নবীর শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়েছিল। পুড়ে গিয়েছিল শ্বাসনালীও। এছাড়া তার শরীরে গ্লাসের কাটা জখমও ছিল।

মগবাজারের ঘটনায় দগ্ধ আরও তিনজন ইনস্টিটিউটের আইসিইউতে ভর্তি আছেন। তাদের মধ্যে রাসেল নামে একজনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের ওই ঘটনায় ঢাকা মেডিকেলে আরও তিনজন চিকিৎসাধীন আছেন।

মৃত নুরুন্নবীর স্ত্রী পপি আক্তার জানান, তাদের বাড়ি রাজবাড়ির পাংশা উপজেলার হাবাসপুর গ্রামে। নুরুন্নবীর বাবার নাম ইসলাম মন্ডল। তিনি ভ্যান চালাতেন। থাকতেন হাতিরপুল বাটা সিগন্যাল মোড়ে একটি মেসে। পপি এক ছেলে নিয়ে গ্রামে থাকতেন। স্বামীর দুর্ঘটনার সংবাদ পেয়ে ঘটনার পরদিন ঢাকায় আসেন তিনি।

গত রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মগবাজারের ৭৯ নম্বর ভবনের নিচতলা বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে আশপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়। রাস্তায় থাকা যাত্রীবাহী তিনটি বাস ধ্বংসস্তূপে পরিণত হয়। যে ভবন থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেটি তিন তলা বিল্ডিং। তিনতলা ভবনটির নিচতলায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণের ঘটনার দিনই মারা যান ছয়জন। আহত হন অর্ধশতাধিক ব্যক্তি। তাদের মধ্যে ১৭ জনকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। বাকিদের আশপাশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার ৪৪ ঘণ্টা পর মঙ্গলবার বিকালে বিধ্বস্ত ভবনটির ভেতর থেকে হারুন আর রশিদ নামে আরও একজনের লাশ উদ্ধার করা হয়। তিনি ভবনটির নিরাপত্তা কর্মী ছিলেন। এর একদিন পর বুধবার মারা যান বেঙ্গল মিটের কর্মী ইমরান। আজ ভোরে না ফেরার দেশে চলে গেলেন নুরুন্নবীও।

উপরে