প্রকাশিত : ১৪ জুলাই, ২০২১ ১৪:৫৭

অনলাইনে ট্রেনের টিকিট না পেয়ে গ্রাহকদের ভোগান্তি

অনলাইন ডেস্ক
অনলাইনে ট্রেনের টিকিট না পেয়ে গ্রাহকদের ভোগান্তি

চলতি বছরের কোরবানির ঈদ সামনে রেখে বৃহস্পতিবার থেকে ট্রেন চলাচল শুরু হবে। ট্রেনে বাড়ি যেতে টিকিটের জন্য অধীর আগ্রহে আছেন যাত্রীরা। এবার কাউন্টারে ট্রেনের টিকিট বিক্রি হবে না, শুধু অনলাইনে পাওয়া যাবে।

মঙ্গলবার রাতে রেলওয়ে এর পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার সকাল থেকে অনলাইনে টিকিট পাওয়া যাবে। কিন্তু সকাল থেকে বারবার চেষ্টা করেও যাত্রীরা অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারেননি বলে অভিযোগ করেছেন। ভোগান্তিও চরমে।

ভুক্তভোগী গ্রাহক রাজধানীর খিলক্ষেতের বাসিন্দা আরেফিন বলেন, টিকিটের পাওয়ার জন্য আজ সকাল ৮টা থেকে চেষ্টা করেছি। বারবার ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করতে পারেনি।

সাব্বির নামে আরও একজন বলেন, রাজশাহী যাওয়ার জন্য অনলাইনে টিকিট কাটার চেষ্টা করেছি, কিন্তু যতবারই রেলের ওয়েবসাইটে গিয়েছি ততবারই ‘নো ট্রেন ফাউন্ড’দেখাচ্ছে।

মাসুদ মিয়া নামে আরও এক যাত্রী বলেন, কোরবানির ঈদের ছুটিতে চট্রগ্রামে যাব। অনলাইনে টিকিটের জন্য সকাল ৮টায় ৫ বার চেষ্টা করেছি, কিন্তু সোনার হরিণখানা এখনো মেলেনি।

সজিব নামের আরও এক টিকিটপ্রত্যাশী জানান, ৮টা বাজার সঙ্গে সঙ্গে টিকেট কাটতে চেষ্টা শুরু করি। কিন্তু শুধু লোডিং দেখায়। বহুবার চেষ্টার পর যখন পারচেজ অপশন পর্যন্ত গেলাম ততক্ষণে সব টিকিট বিক্রি শেষ!

বাংলাদেশ রেলওয়ের ফেসবুক পেজ থেকে গ্রাহকরা জানতে পারেন, মঙ্গলবার বিকেল ৫টায় অনলাইনে টিকিট বিক্রি শুরু হবে। কিন্তু বিকেল ৫টার পর থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত টিকিটের জন্য নির্ধারিত ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশের পর তারা দেখতে পান- ‘নো ট্রেন ফাউন্ড’ সন্ধ্যা ৭টার পর ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে গ্রাহকরা প্রবেশ করতে পারছিলেন না। রাত পৌনে ৮টার দিকে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপসে প্রবেশ করা সম্ভব হলেও ‘নো ট্রেন ফাউন্ড’ লেখা দেখতে পান টিকিটপ্রত্যাশী গ্রাহকরা।

উপরে