প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২১ ১৪:১০

বৃহস্পতিবার দেশে আসবে পাইলট ক্যাপ্টেন নওশাদের মরদেহ

অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার দেশে আসবে পাইলট ক্যাপ্টেন নওশাদের মরদেহ

আগামীকাল সকাল সাড়ে ৮টায় মৃত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের মরদেহ দেশে আনা হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী।

বুধবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ভার্সন-২) এর আওতায় অনলাইন রিজার্ভেশন সিস্টেম ও হোটেল ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

১২৪ জন যাত্রীসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি-২২ ওমানের স্থানীয় সময় গত ২৭ আগস্ট ভোরে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। ভারতের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি।

জানা যায়, আকাশে থাকা অবস্থায় পাইলট হৃদরোগে আক্রান্ত হলে তার সহকারী জরুরি ভিত্তিতে কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। পরে বিমানটি নাগপুরে বাবাসাহেব আম্বেদকর বিমানবন্দরে অবতরণের অনুমতি দেওয়া হয়।

এরপর নাগপুরের কিংসওয়ে হাসপাতালে ভর্তি করা হয় নওশাদকে। অবস্থার অবনতি হলে গত ২৯ তাকে হাসপাতালের সার্জিকেল ইনটেনসিভ কেয়ার ইউনিটে (এসআইসিইউ) কোমায় নেওয়া হয়। হার্ট অ্যাটাকের পর তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। সেখানে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। ৩০ আগস্ট না ফেরার দেশে পাড়ি জমান তিনি। এদিন বেলা ১১টায় তার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়।

উপরে