প্রকাশিত : ১১ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪৭

যবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু ১২ সেপ্টেম্বর

অনলাইন ডেস্ক
যবিপ্রবিতে সশরীরে পরীক্ষা শুরু ১২ সেপ্টেম্বর

১২ সেপ্টেম্বর (রবিবার) থেকে স্বাস্থ্যবিধি মেনে শুরু হচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা। যেসব শিক্ষার্থী আবাসিক হলে থেকে পরীক্ষা দিতে চান তাদের করোনা পরীক্ষার পর হলে থাকার অনুমতি দেওয়া হয়েছে।

গত ২৮ আগস্ট যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ডিন, চেয়ারম্যান, প্রভোস্ট, রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রকের সমন্বয়ে এক জরুরি বৈঠকে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছ, পরীক্ষামূলকভাবে প্রথমে ১২ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবির শহীদ মসিয়ুর রহমান হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ বলেন, ‘আমরা গতকাল সকাল ১০ টায় কোভিড-১৯ পরীক্ষার মাধ্যমে স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের হলে প্রবেশ করিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে প্রতি কক্ষে একজন করে রাখা হয়েছে । এছাড়াও তাদের জন্য হলের ভেতরেই তিন বেলা খাবারের বাবস্থা করা হয়েছে। হলে প্রবেশের পর থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোনো শিক্ষার্থী কাম্পাসের বাইরে যেতে পারবে না এবং তাদের সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

জানা গেছে, পরীক্ষা চলার সময় হলে অবস্থানরত শিক্ষার্থীদের একদিন পর পর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। কোনো শিক্ষার্থীর নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এলে তাকে বাড়িতে পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তীতে ওই শিক্ষার্থী সুস্থ হলে সংশ্লিষ্ট বিভাগ তার পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করবে। এছাড়া ক্যাম্পাসের বাইরে থেকে যারা পরীক্ষায় অংশ নেবেন তাদের জন্য পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। এক্ষেত্রেও স্বাস্থ্যবিধি অনুসরণ করা হবে। এছাড়াও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সব চিকিৎসক, নার্স ও মেডিকেল স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে।

উপরে