প্রকাশিত : ৭ অক্টোবর, ২০২১ ১৭:০৩

এসকে সিনহার বিরুদ্ধে প্লট জালিয়াতির মামলা

অনলাইন ডেস্ক
এসকে সিনহার বিরুদ্ধে প্লট জালিয়াতির মামলা

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে প্লট জালিয়াতির মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে সকালে মামলার অনুমতি দেওয়া হয়।

বৃহস্পতিবার দুদকের উপ পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান এ মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে বলা হয়েছে, তিনি প্রভাব খাটিয়ে তার ভাই নরেন্দ্র কুমার সিনহাকে দিয়ে তিন কাঠার প্লটের আবেদন করেন। পরে সেই প্লটটি ৫ কাঠায় রূপান্তর করেন। যা পরবর্তীতে পূর্বাচল থেকে উত্তরায় রাজউকে স্থানান্তর করেন। উত্তরার ৪ নম্বর সেক্টরে, ৬ নং রোড, বাড়ি ১/এ রাজউকের অনুমোদন করান। এ কাজে সুরেন্দ্র কুমার সিনহা ৭৫ লাখ টাকা পরিশোধ করেন। বর্তমানে সেখানে ৯ তলা ভবন রয়েছে।

মামলায় আরও বলা হয়েছে, তিনি অসৎ উদ্দেশ্যে এবং ক্ষমতার অপব্যবহার করে এ জায়গায় ৯ তলা ভবন করেছেন। এতে ব্যয় হয়েছে ৬ কোটি ৩১ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা। এর সঙ্গে জমির খরচ ৭৫ লাখ টাকা মিলে ৭ কোটি ৬ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা। ফ্ল্যাট বিক্রি বাবদ খালেদ চৌধুরীর কাছ থেকে ৭০ লাখ টাকা অগ্রিম নিয়েছেন। এ টাকা বাদ দিলে ৬ কোটি ৩৬ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা এবং এসকে সিনহার ভাতিজা শঙ্খ জিৎ সিংহ নামীয় অ্যাকাউন্টে স্থায়ী ও নগদ জমা আছে ৭৮ লাখ টাকা। এ নিয়ে মোট ৭ কোটি ১৪ লাখ ৫ হাজার ৮৬৫ টাকা অসৎ উদ্দেশ্যে এবং নিজ এবং ভাইয়ের নামে অবৈধ অর্জন করেছেন। এ সব আয়ের বৈধ কোনো উৎস নেই। এ কারণে তারা বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উপরে