প্রকাশিত : ১৮ অক্টোবর, ২০২১ ১৫:২১

নিউ ইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক
নিউ ইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের ম্যানহাটনে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আবু সালা মিয়া নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার ১৬ (অক্টোবর) রাত ১টার দিকে ম্যানহাটনের লোয়ার ইস্ট সাইড পার্কের বাইরে ক্রিস্টি সেন্টের অদূরে হেস্টার সেন্টের সারা ডি রুজভেল্ট পার্কের কাছে এ ঘটনা ঘটে।

সালা মিয়া (৫১) ই-বাইকে করে গ্রুবহাব নামের একটি প্রতিষ্ঠানের অধীনে খাবার সরবরাহের কাজ করতেন। ছিনতাইকারী প্রথমে তাঁর মুখে ঘুষি মারে। পরে পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পুলিশ আহত সালাকে বেলভিউ হাসপাতালে পাঠালে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

দেশটির পুলিশ সূত্রে জানা গেছে, সালা মিয়ার মুখে আঘাত করা হয়েছে এবং পেটে ছুরিকাঘাত করা হয়েছে। তিনি  একটি ই-বাইক চালিয়ে যাচ্ছিলেন। ছিনতাইকারী তাঁকে থামান এবং ছিনতাইয়ের চেষ্টা চালায়। একপর্যায়ে হামলাকারী একটি ছুরি বের করে তাঁকে আঘাত করে।

সূত্র আরো জানায়, সালা মিয়ার বাইকের পেছনে একটি ডেলিভারি ব্যাগ ছিল। হামলাকারী তাঁর বাইকটি নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে পুলিশ জানিয়েছে।

নিউ ইয়র্ক পুলিশের পরিসংখ্যান অনুযায়ী ২০২১ সালের ১০ অক্টোবর পর্যন্ত সাতটি ছিনতাই বা ডকাতির ঘটনা ঘটেছে,  যা গত বছরের তুলনায় দ্বিগুণ। ২০২১ সালে এখন পর্যন্ত পার্কে ১৫টি হামলার ঘটনা ঘটেছে বলে উল্লেখ করেছে পুলিশ। ২০২০ সালে ১২টির বেশি ঘটনা তদন্ত করেছিল। 

 

উপরে