প্রকাশিত : ৪ নভেম্বর, ২০২১ ২১:৩২

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরো ১৫৭

অনলাইন ডেস্ক
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরো ১৫৭

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আরো ১৫৭ জন। তাদের মধ্যে ঢাকাতেই ১২২ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৩৫ জন ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন এমন রোগীর সংখ্যা ৭৫৮ জন। তাদের মধ্যে ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬০১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন১৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ১৫৭ জনের মধ্য ঢাকায় সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫৮ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৬৪ জন ভর্তি হন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হন ৩৫ জন।

এছাড়া চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৪ নভেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ২৭৭ জন। তাদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং অক্টোবরে ৫ বাজার ৪৫৮ জন এবং চলতি মাসের ৪ নভেম্বরর পর্যন্ত ৬২২ জন ভর্তি হন।

একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ৯৫৪ জন। মারা গেছেন ৯৫ জন। মারা যাওয়া ৯৫ জনের মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বর ২৩ জন এবং অক্টোবরে ২২ জন এবং চলতি মাসের ৪ নভেম্বরর পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে।

উপরে