প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ১৮:০৩

জাতীয় সমবায় পুরস্কার পেল আট প্রতিষ্ঠান ও দুই ব্যক্তি

অনলাইন ডেস্ক
জাতীয় সমবায় পুরস্কার পেল আট প্রতিষ্ঠান ও দুই ব্যক্তি

সমবায় খাতে অবদানের জন্য আটটি প্রতিষ্ঠান ও দুই ব্যক্তি পেয়েছেন জাতীয় সমবায় পুরস্কার-২০২০। গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) এই সম্মাননা পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। জাতীয় সমবায় দিবসের এবারের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’।

মো. তাজুল ইসলাম বলেন, সমবায় ব্যবস্থাপনাকে মর্যাদার আসনে নিতে হলে দেশের সমবায় সমিতিগুলোর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এ ছাড়া সমবায়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়ন করে গ্রামীণ জনপদের ব্যাপক পরিবর্তন আনা সম্ভব। সমবায় অধিদপ্তর আয়োজিত ৫০তম জাতীয় সমবায় দিবস-২০২১ এবং জাতীয় সমবায় পুরস্কার-২০২০ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তা ছাড়া পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. হারুন-অর-রশিদ বিশ্বাস ও জাতীয় সমবায় ইউনিয়নের সভাপতি শেখ নাদির হোসেন লিপু।

যাঁরা পেলেন পুরস্কার : কুমিল্লার আদর্শ সদর উপজেলার দিদার সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি, সিরাজগঞ্জের শাহজাদপুরের পোতাজিয়া প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি, রাজধানীর বাড্ডার মহিলা সমবায় সমিতি, খুলনার ডুমুরিয়ার জনতা আদর্শ গ্রাম উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি, খাগড়াছড়ির মহালছড়ির মনাটেক যাদুগানালা মৎস্য চাষ বহুমুখী সমবায় সমিতি, ময়মনসিংহের ফুলপুরে কাজিয়াকান্দা ভূমিহীন সমবায় সমিতি, গাজীপুরের কালীগঞ্জের মঠবাড়ী ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি এবং চট্টগ্রামের বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ কো-অপারেটিভ সোসাইটি। পুরস্কারপ্রাপ্ত দুই ব্যক্তি হলেন চট্টগ্রামের ভদন্ত শাসন রক্ষিত ভিক্ষু এবং মিরপুরের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আগা খান মিন্টু।

উপরে