প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২১ ১৮:১৩

বাসের ভাড়া বাড়ল, সর্বনিম্ন ভাড়া ১০ টাকা

অনলাইন ডেস্ক
বাসের ভাড়া বাড়ল, সর্বনিম্ন ভাড়া ১০ টাকা

ডিজেলের দাম বাড়ানোয় প্রতি কিলোমিটারে দূরপাল্লার বাসভাড়া বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা এবং মহানগরে বাস ভাড়া ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে।এছাড়া বাসে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা, মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ)।

রোববার বিকালে রাজধানীর মহাখালীতে বিআরটিএ ভবনে বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিং-এ তথ্য জানানো হয়।

বৈঠকে বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, পরিবহন মালিক শ্রমিক নেতা খন্দকার এনায়েতউল্লাহ, শ্যামলী পরিবহনের মালিক রমেশ ঘোষ, সোহাগ পরিবহনের মালিক ফারুক তালুকদার, কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) দুই প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সংবাদ ব্রিফিং-এ বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, দূরপাল্লার বাসভাড়া ১ টাকা ৪২ পয়সা থেকে বাড়িয়ে ১ টাকা ৮০ পয়সা করা হয়েছে। মহানগরে বাসের বর্তমান ভাড়া কিলোমিটারে ১ টাকা ৭০ পয়সা থেকে ২ টাকা ১৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারে ভাড়া বেড়েছে ৪৫ পয়সা। মহানগরে মিনিবাসের বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৬০ পয়সা। তা বাড়িয়ে করা হয়েছে ২ টাকা ৫ পয়সা করা হয়েছে। কিলোমিটারপ্রতি ৪৫ পয়সা ভাড়া বাড়ানো হয়েছে। অর্থাৎ দূরপাল্লার বাসের ভাড়া ২৭ শতাংশ আর মহানগরে ২৬ দশমিক ৫ শতাংশ ভাড়া বাড়লো।

তিনি বলেন, সিএনজিচালিত বাস ভাড়া বৃদ্ধির আওতায় আসবে না। আগামীকাল সোমবার প্রজ্ঞাপন হবে, ওই দিন থেকে ভাড়া কার্যকর হবে।

জ্বালানি তেলের দাম লিটারে ১৫ টাকা করে বাড়ানোর প্রতিবাদে সারা দেশে তিনদিন ধরে পরিবহন ধর্মঘট চলছে। আজকের ব্রিফিং থেকে এই পরিবহন ধর্মঘট তুলে নেওয়া হলো।

উপরে