প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২১ ১৬:৫৫

দুর্নীতি রোধে আশ্রয়ণ প্রকল্পে কর্মকর্তাদের প্রশিক্ষণ

অনলাইন ডেস্ক
দুর্নীতি রোধে আশ্রয়ণ প্রকল্পে কর্মকর্তাদের প্রশিক্ষণ

মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের ঘর নির্মাণে আশ্রয়ণ-২ প্রকল্পের অনিয়ম-দুর্নীতি বন্ধে এবার সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে সরকার। গুরুত্বপূর্ণ এই প্রশিক্ষণে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং সহকারী কমিশনারদের (ভূমি) প্রশিক্ষণ দেয়া শুরু করা হচ্ছে। আজ মঙ্গলবার রাজধানীর ইস্কাটন রোডের বিয়াম ফাউন্ডেশনে ঢাকা বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণ শুরু হবে। এ প্রশিক্ষণে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত থাকবেন বলে প্রকল্প পরিচালক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা গেছে।

এর আগে গৃহহীনদের ঘর নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে দায়ী বেশ কয়েকজন কর্মকর্তাকে শাস্তিও দেয়া হয়েছে। এ জন্য আগামীতে এই প্রকল্পের ঘর নির্মাণে যেন আর কোনো ধরনের অনিয়ম ও দুর্নীতি না হয় সেটা নিশ্চিত করতে এবার দায়িত্বশীল কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নিয়েছে আশ্রয়ণ-২ প্রকল্প।

অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে গৃহ নির্মাণ কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, শরিয়তপুর, মাদারীপুর জেলার জেলা প্রশাসক এবং এসব জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারদের (ভূমি) অংশগ্রহণে প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশন অডিটরিয়াম কর্মকর্তাদের সমন্বয়ে এ প্রশিক্ষণ হচ্ছে। আমন্ত্রিত সব কর্মকর্তাকে প্রশিক্ষণে থাকার অনুরোধও করা হয়েছে চিঠিতে।

অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেন বলেন, আগামীতে যেন প্রকল্পগুলোর গুণগতমান ভালো হয় সে জন্য প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এ প্রকল্পগুলোর অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হয়েছে।

খবর:  ইনকিলাব

 
উপরে