প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২১ ১৬:৫৬

মাসব্যাপী মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসব শুরু

অনলাইন ডেস্ক
মাসব্যাপী মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসব শুরু
মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ও অরুণ ফিল্ম সোসাইটির যৌথ আয়োজনে মাসব্যাপী মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র উৎসব প্রদর্শনীর আয়োজন করা হয়। সোমবার মতলব উপজেলা মিলনায়তনে চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী হয়। 
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী ড.শামসুল আলম, বিশেষ অতিথি ছিলেন মো. নূরুল আমিন এম.পি, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের  মহা পরিচালক মো. নিজামূল কবীর ও সম্মানিত অতিথি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, এছাড়াও ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান ।
 
মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসবে ৩০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত ১১ টি প্রামাণ্যচিত্র ও মুক্তিযুদ্ধের উপর নির্মিত ৭টি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। 
 
উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয় তারেক মাসুদ পরিচালিত ‘মুক্তির গান’, জহির রায়হান পরিচালিত ‘স্টপ জেনোসাইড’ ও হুমায়ুন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমনি’। 
 
মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসবের চলচ্চিত্র প্রদর্শনী হবে চাঁদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, পাবনা, বরিশাল, পটুয়াখালী, সিরাজগঞ্জ, জামালপুর, ময়মনসিংহ, পাবনা, মেহেরপুরসহ ১২ জেলার ১৭টি উপজেলায় মাসব্যাপী বিভিন্ন জেলার উপজেলায় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র উৎসব প্রদর্শিত হবে।
উপরে