প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২১ ১৪:৪৯

ঢাবি ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

অনলাইন ডেস্ক
ঢাবি ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। দুই অংশে অনুষ্ঠিত এই ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে মোট ১৩৫ আসনের বিপরীতে ভর্তির যোগ্য শিক্ষার্থী পাওয়া গেছে ২৫৮ জন।

রবিবার দুপুর ১২টায় এই ফলাফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সাধারণ জ্ঞান ও অংকন, এই দু'টি অংশে অনুষ্ঠিত হয়। এবছর ইউনিটের ১৩৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়ে ১৫ হাজার ৪৯৫টি। তবে গত ৯ অক্টোবর অনুষ্ঠিত সাধারণ জ্ঞান অংশের পরীক্ষায় অংশ নিয়েছিলো ১০ হাজার ৬৫ জন শিক্ষার্থী।

অংশগ্রহণকারীদের মধ্যে থেকে অংকন অংশের জন্য ১৫৪০ জনকে নির্বাচন করা হয়। প্রথম ১৫০০ জনকে নির্বাচনের কথা থাকলেও ১৫০০ তম অবস্থানে ৪১ জনের প্রাপ্ত নম্বর সমান হওয়ার ১৫৪০ জনকে নির্বাচন করা হয়। গত ২৬ অক্টোবর অংকন অংশের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরেছে ২৫৮ জন। এই হিসাবে পাশের হার ২.৫৬ শতাংশ।

উপরে