প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২১ ১৭:৫২

বাসভাড়া যৌক্তিক পর্যায়ে রাখা হয়েছে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
বাসভাড়া যৌক্তিক পর্যায়ে রাখা হয়েছে: প্রধানমন্ত্রী

ডিজেলের দাম বৃদ্ধির পর বাসভাড়া আলোচনা করে যৌক্তিক পর্যায়ে নির্ধারণ করা হয়েছে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ওই সময় আমি দেশে ছিলাম না, তবে ডিজিটাল যুগ হওয়ায় দেশের সঙ্গে ছিলাম। বিভিন্ন মাধ্যমে বারবার যোগাযোগ হয়েছে। যারা ভাড়া বাড়াচ্ছিল তাদের সঙ্গে আলোচনা হয়েছে। এরপর একটি যৌক্তিক পর্যায়ে ভাড়া রাখা হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

যুক্তরাজ্য ও ফ্রান্সে সদ্যসমাপ্ত সফরের বিস্তারিত তুলে ধরতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজেলের দাম বৃদ্ধি প্রসঙ্গে বলেন, তেলের দাম প্রতিবেশি দেশেও বেড়ে গেছে। আন্তর্জাতিক মূল্যের সঙ্গে দামের বেশি গ্যাপ হলে আমরা আর কত ভর্তুকি দিতে পারব। আমাদের উপায়টা কি?

তিনি আরও বলেন, করোনার কারণে উন্নত বিশ্বেও সংকট চলছে। সুপার শপে খাবার নেই। লন্ডনের কথা বলছি, আমি নিজে দেখেছি। আমাদের এখানে এমন হাহাকার নেই। আবার কয়জন ট্যাক্স দেয়, কিন্তু সবাই ইনকাম করে। সবাই ট্যাক্স ফাঁকি দেওয়ার চেষ্টা করে। আমরা করবটা কি! তাহলে তো সরকারকে দেউলিয়া হতে হবে। বাজেটের সব টাকা ভর্তুকিতে দিতে হবে। তাহলে তো দেশের উন্নয়ন হবে না।

সরকার করোনার সময় সবাইকে প্রণোদনা দিয়েছে। কলকারখানা, ব্যবসা-বাণিজ্য যাতে সচল থাকে তার ব্যবস্থা নিয়েছে। মূল্যস্ফীতি কমানোর ব্যবস্থা নিয়েছে। সবই তো করছি। মোট কথা আমরা অর্থনীতিকে সচল রেখেছি বলে জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিসে সরকারি সফর করেন। রোববার (১৪ নভেম্বর) সকালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপরে