প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২১ ২২:১২

অপপ্রচারকারীদের বিরুদ্ধে নেতাকর্মীদের জবাব দিতে বললেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
অপপ্রচারকারীদের বিরুদ্ধে নেতাকর্মীদের জবাব দিতে বললেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ব্যাপক উন্নয়নের পরও যারা দেশে ও বিদেশে অপপ্রচার চালাচ্ছে- এমন লোকজনের বিরুদ্ধে দলের নেতাকর্মীদের সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন।

নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘এত উন্নয়নের পরও কিছু মানুষ বিদেশে ও দেশে বসে অপপ্রচার করছে। এদের বিরুদ্ধে সচেতন হতে হবে, অপপ্রচারের জবাব দিতে হবে।’

শুক্রবার বিকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সভাপতিত্বকালে দেওয়া প্রারম্ভিক বক্তব্যে একথা বলেন।

‘কিছু মানুষ মিটিং করছে কি করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরানো যায়,’ উল্লেখ করে তিনি বলেন, ‘জনগণের শক্তিই আওয়ামী লীগের শক্তি। আমরা জনগণের সেবায় কাজ করে যাচ্ছি।’

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্বে মযাদাপূর্ণ অবস্থানে পৌঁছে গেছে। আমরা জনগণের কল্যাণে কাজ করছি। উন্নয়নের ছোঁয়া গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে। সব শ্রেণি-পেশার মানুষ উন্নয়নের ছোঁয়া পেয়েছে।

নিজেসহ দলের আরও কয়েকজনের নাম উল্লেখ করে তাদের ওপর নির্যাতনের কথা তুলে ধরেন শেখ হাসিনা। তিনি বলেন, আমার মনে হয় এখানে এমন কেউই নেই যার ওপর অত্যাচার হয়নি। এভাবে তারা অত্যাচার করেছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে তাদের ওপর অত্যাচার নির্যাতন বা তাদের বাধা দেয়নি। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। জণগণের ভোটে বিশ্বাস করি।

আওয়ামী লীগ সভাপতি বলেন ২০০৮ সালের নির্বাচন অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়। এই নির্বাচন নিয়ে তো কেউ প্রশ্ন তোলে নাই। সেই নির্বাচনে আওয়ামী লীগ দুই তৃতীয়াংশ মেজরিটি নিয়ে ক্ষমতায় আসি। দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আওয়ামী লীগ যে কাজ করেছে তার ফলে জনগণ আমাদের ওপর আস্থা ও বিশ্বাস রেখেছে। আমাদের ভোট নিয়ে নির্বাচিত করেছে। কিন্তু সেই ভোট ঠেকানোর নামে মানুষ পোড়ানো থেকে শুরু করে যা করেছে, সেটা দেশের মানুষ ভুলে যায় কীভাবে? একেকটা নির্বাচনের আগে তারা অত্যাচার নির্যাতন করেছে। বলেছে- নির্বাচন করবে না। তারা দেখাতে চেয়েছে- তারা অংশ নেয়নি তাই নির্বাচন হয়নি। এটাই ছিল তাদের উদ্দেশ্য।

উপরে