প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২১ ১৪:৪৬

শিক্ষার্থীদের কর্ম উপযোগী শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
শিক্ষার্থীদের কর্ম উপযোগী শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষিত বেকার কমাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন প্রদান করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, শিক্ষার্থীদের কর্ম উপযোগী শিক্ষা দিতে হবে। আমরা চাই একজন শিক্ষার্থী অনেক বেশি উপযোগী হয়ে তার কর্মজীবনে প্রবেশ করুক। সেজন্য সরকার কাজ করে যাচ্ছে।

শনিবার (২০ নভেম্বর) সকালে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে আলোচনা সভায় যোগ দিতে এসে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে শিক্ষার মান আরও উন্নত করা, ডেমোগ্রাফিক ডিভিডেন্ড অর্জন ও চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের প্রস্তুত করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে আলোচনা করা হচ্ছে।

রংপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হবে জানিয়ে ডা. দীপু মনি বলেন, বেসরকারি অনার্স-মাস্টার্স কলেজগুলো এমপিও’র ব্যাপারে কথা হচ্ছে। কিছু এমপিওভুক্ত করেছি। বাকি যারা রয়েছে তাদের বিষয়েও সিদ্ধান্ত হবে। নতুন করে বেসরকারি কলেজে অনার্স কোর্স খোলার বিষয়ে সরকারের কোনো সিদ্ধান্ত নেই।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানী, মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন, রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিউর রহমান সফি ও সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল প্রমুখ।

উপরে