প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২১ ১৫:২২

নেপালে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি তরুণ

অনলাইন ডেস্ক
নেপালে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি তরুণ

নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত সামিটে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশি তরুণ হাসান মাহমুদ। রোববার নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁনে বাংলাদেশি এ তরুণের হাতে ক্রেস্ট, মেডেল ও সার্টিফিকেট তুলে দেন ।

প্রকৌশলী এ তরুণ নিজ পেশার পাশাপাশি প্রকৌশল ছাত্র-ছাত্রীদের একাডেমিক মানোন্নয়ন ও কর্মক্ষেত্রে প্রমাণ করার জন্য কাজ করে যাচ্ছেন নিঃস্বার্থভাবে। দীর্ঘদিন ধরে বাংলাদেশি তরুণদের দক্ষতা উন্নয়নে কাজ করে যাওয়ার কারণে তিনি ওই স্বীকিৃতি পান। 

এর অবদানে পেলেন আন্তর্জাতিক সংস্থার স্বীকৃতি। স্বেচ্ছাসেবী সংগঠন স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা প্রকৌশলী হাসান মাহমুদ গ্লোবাল লিডারশীপ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজিত গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট ২০২১ থেকে সারাবিশ্বের তরুণ স্বেচ্ছাসেবকরা অংশ নেন।

প্রকৌশলী হাসান স্কুল অব ইঞ্জিনিয়ার্সের সহ-প্রতিষ্ঠাতা।স্কুল অব ইঞ্জিনিয়ার্স দেশের প্রায় ৫ লক্ষাধিক তরুণ প্রকৌশলীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলছে। দেশের ৬৪ জেলার প্রায় সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সংগঠনটির শতাধিক টিম। 

প্রসঙ্গত, ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ বিশ্বের অন্যতম একটি সংস্থা। যারা তরুণদের মেধা ও নেতৃত্ব নিয়ে কাজ করে। সংস্থাটি ২০১৪ সালে নেপালে যাত্রা শুরু করলেও বর্তমানে বিশ্বের ৮০টি দেশে কাজ করছে। তারা মূলত উদ্যোক্তাদের উন্নয়ন, গণতন্ত্র শক্তিশালী করা, নতুন সুযোগ তৈরি করা ও একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি করা নিয়ে কাজ করে।  

উপরে