প্রকাশিত : ৫ জানুয়ারী, ২০২২ ২২:৫৩

১০ ঘণ্টায়ও খোঁজ মেলেনি ট্রলারসহ ৮ যাত্রীর

অনলাইন ডেস্ক
১০ ঘণ্টায়ও খোঁজ মেলেনি ট্রলারসহ ৮ যাত্রীর

নারায়ণগঞ্জের ফতুল্লায় ধলেশ্বরী নদীতে লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনার ১০ ঘণ্টা পার হলেও এখনও সন্ধান মেলেনি ট্রলারসহ ৮ যাত্রীর। তাদের মধ্যে একজন শিশু এবং একই পরিবারের চারজন রয়েছেন।

বুধবার সকাল সাড়ে ৮টায় ফতুল্লার ধর্মগঞ্জ খেয়াঘাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিখোঁজরা হলেন- কিশোরগঞ্জের নিয়ামতপুর এলাকার ইদ্রিস আলীর ছেলে আব্দুল্লাহ (২২), ফতুল্লার উত্তর গোপালনগর এলাকার রোকসত আলীর ছেলে মোতালেব (৪২), চরবক্তাবলীর রাজু সরকারের ছেলে সাব্বির (১৮), চরমধ্যনগর এলাকার একই পরিবারের সোহেল মিয়ার স্ত্রী জেসমিন আক্তার (৩০) এবং তার দুই মেয়ে তাসমিন আক্তার, তাসফিয়া আক্তার ও ছেলে তামিম (২), উত্তর গোপাল নগর মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ।

প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রলারটি যাত্রী নিয়ে বক্তাবলী সিপাইবাড়ি খেয়াঘাট থেকে ধর্মগঞ্জ খেয়াঘাটে যাচ্ছিল। সকালে ঘন কুয়াশায় ট্রলারচালক স্পষ্ট দেখতে পাচ্ছিলেন না। এ সময় বরিশাল থেকে ঢাকাগামী এমভি ফারহান-৬ নামে একটি লঞ্চের সঙ্গে ধাক্কা লাগে। সঙ্গে সঙ্গে ট্রলারটি নদীতে তলিয়ে যায়। অধিকাংশ যাত্রী সাঁতরে তীরে উঠতে পারলেও ৮ জন নিখোঁজ রয়েছে।

জানান যায়, ট্রলারের অধিকাংশ ছিলেন পোশাককর্মী। দুর্ঘটনার পর নিখোঁজদের সন্ধানে ধলেশ্বরীর তীরে ভিড় করছেন স্বজনরা। তাদের মধ্যে একই পরিবারের চারজন রয়েছেন। এক বছর বয়সী একটি শিশুও রয়েছে। এই ঘাট দিয়ে প্রতিদিন প্রায় ১০ হাজারের বেশি মানুষ যাতায়াত করে। লোকজন পারাপারের জন্য মাত্র একটি ট্রলার ব্যবহার করা হয়। একটি ট্রলার হওয়ায় ঘাটে এসে যাত্রীদের ঘণ্টাব্যাপী অপেক্ষা করতে হয়। এ কারণে ঘাটে ট্রলার আসলেই যাত্রীরা হুমড়ি খেয়ে পড়ে।

জেলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা অভিযান শুরু করেন। এখন পর্যন্ত কাউকে উদ্ধার করা যায়নি। ডুবে যাওয়া ট্রলারের অবস্থানও শনাক্ত করা যায়নি। সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চালানো হয়েছে আগামীকাল সকাল ৮টা থেকে উদ্ধার অভিযান শুরু হবে।

উপরে