প্রকাশিত : ১ মে, ২০২২ ১৭:৩৪

ঈদগাহে জায়নামাজ-ছাতা ছাড়া অন্য কিছু নয়: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক
ঈদগাহে জায়নামাজ-ছাতা ছাড়া অন্য কিছু নয়: ডিএমপি কমিশনার

জাতীয় ঈদগাহে মুসল্লিদের জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু না আনার অনুরোধ করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

রোববার (১ মে) বেলা ১১টায় জাতীয় ঈদগাহ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই অনুরোধ জানান।

ডিএমপি কমিশনার বলেন, জাতীয় ঈদগাহে হামলার কোনো আশঙ্কা নেই। ঈদগাহ ময়দানের পুরো এলাকা সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে থাকবে। প্রয়োজনে মুসল্লিদের তল্লাশি করা হবে। তাই মুসল্লিদের জামাতে অংশ নিতে একটু আগে আসার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ঈদকে কেন্দ্র করে রাজধানীর ছেড়েছে বিপুল সংখ্যক মানুষ। সেই সঙ্গে ফাঁকা ঢাকায় দিনের পাশাপাশি রাতের চলাফেরায় কারও কোনোধরনের অস্বাভাবিকতা পেলে তা সিসিটিভির মাধ্যমে চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ঈদের সময় ঢাকায় রাস্তা ফাঁকা থাকে, থানা এলাকাগুলোতে অতিরিক্ত চার্জ দেওয়া হয়েছে। ২ হাজার ৫০০ ফোর্স দায়িত্ব পালন করবে। প্রতি থানা থেকেই মোবাইল টিম থাকবে। বিভিন্ন জোনে ভাগ করে ঢাকা সিটির নিরাপত্তা ব্যবস্থা পরিকল্পনা রেখেছি যাতে করে মানুষ নিরাপদ ভাবে চলাফেরা করতে পারে। থাকবে পুলিশ চেকপোস্ট।

ঈদের ছুটিতে ঘরের গুরুত্বপূর্ণ মালামাল লকারে রাখার পরামর্শ দিয়ে ডিএমপি কমিশনার বলেন, সারাবিশ্বেই লকার ব্যবস্থা রয়েছে। যারা গ্রামে যাবেন, মালামাল লকারে রাখেন। নিজের নিরাপত্তা আগে নিজেকেই নিশ্চিত করতে হবে।

উপরে