প্রকাশিত : ১ মে, ২০২২ ১৭:৪৫

মা-বাবার কবরের পাশে সমাহিত সাবেক অর্থমন্ত্রী মুহিত

অনলাইন ডেস্ক
মা-বাবার কবরের পাশে সমাহিত সাবেক অর্থমন্ত্রী মুহিত

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় সিলেটে মা-বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন ভাষা সৈনিক ও সাবেক অর্থমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত।

রোববার (০১ মে) বেলা সোয়া ২টায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজায় সিলেটের সব রাজনৈতিক দলের নেতাকর্মী, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। জানাজার নামাজে ইমামতি করেন সিলেটের প্রবীণ মুহাদ্দিস, দরগাহ হযরত শাহজালাল (রহ.) মাদরাসার মুহতামিম মাওলানা মুহিবুল হক গাছবাড়ি।

পরে, তাকে পৈত্রিক নিবাস নগরের রায়নগরস্থ ডেপুটি বাড়ি সংলগ্ন পারিবারিক গোরস্থানে সমাহিত করা হয়। এখানেই শায়িত আছেন মুহিতের বাবা অ্যাডভোকেট আবু আহমদ আব্দুল হাফিজ এবং মা সৈয়দা শাহার বানু চৌধুরী।

এর আগে দুপুর ১২টায় সর্বজন শ্রদ্ধেয় আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। প্রথমে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সুসজ্জিত দল কর্তৃক তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে, সেখানে সিলেটের রাজনৈতিক-পেশাজীবী-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সর্বস্তরের মানুষ তাকে শেষবারের মতো ফুলেল শ্রদ্ধা জানান।

খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, ভাষাসৈনিক, সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

উপরে