প্রকাশিত : ২ মে, ২০২২ ১৪:৪৩

সৌদির সঙ্গে মিল রেখে ভোলার ১৪ গ্রামে ঈদ উদযাপন

অনলাইন ডেস্ক
সৌদির সঙ্গে মিল রেখে ভোলার ১৪ গ্রামে ঈদ উদযাপন

বাংলাদেশে আগামীকাল মঙ্গলবার পালিত হবে পবিত্র ঈদুল ফিতর। তবে ভোলার পাঁচ উপজেলার ১৪টি গ্রামের প্রায় তিন হাজার পরিবার সৌদি আরবে সাথে মিল রেখে একদিন আগে আজ সোমবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে।

এদিন সকাল সাড়ে ৮টায় বোরহানউদ্দিন উপজেলা টবগী গ্রামে খলিফা মজনু মিয়ার নিজ বাড়ির আঙিনায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ৯টা থেকে ১০টার মধ্যে জেলার বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এরমধ্যে তজুমদ্দিন উপজেলার ছালাম মেম্বার বাড়ি, আব্দুল্লাহ মাঝি বাড়ি, লালমোহন উপজেলার লাঙ্গলখালীর পশ্চিম পাশে পাটোয়ারী বাড়ির জামে মসজিদ সংলগ্ন এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

নুরিয়া উপজেলা দরবারে আউলিয়ার সুরেশ্বর দরবার পীরের মুরিদ ও ভোলা জেলার দায়িত্বে নিয়োজিত খলিফা মজনু মিয়া জানান, জেলার ৫ উপজেলার ১৪ গ্রামের শরিয়তপুরের সুরেশ্বর পীরের মুরিদ, চট্টগ্রামের সাতকানিয়া এবং ভান্ডারি শরিফ পীরের প্রায় তিন হাজার পরিবারের এসব সদস্যরা অনেক বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগে রোজা, ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালন করে আসছেন।

যে কয়টি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে, প্রতিটি এলাকায় নিরাপত্তার জন্য পুলিশ সদস্য মোতায়েন ছিলো।

এদিকে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে শেরপুরের নয়টি গ্রামে আজ পালিত হচ্ছে ঈদ উল ফিতর। সোমবার (২ মে) সকাল সাড়ে ৮টা থেকে ১০টার মধ্যে এসব গ্রামে পবিত্র ঈদ উল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। প্রতিটি জামায়াতে শতাধিক করে মুসল্লী অংশগ্রহণ করেন। এসব জামায়াতে পুরুষ মুসুল্লীদের পাশাপাশি নারী মুসুল্লী একই জামাতে ঈদের নামাজ আদায় করেন।

উপরে