প্রকাশিত : ৪ মে, ২০২২ ২০:৫৪

বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম

অনলাইন ডেস্ক
বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) কর্তৃক বিনামূল্যে টিকা গ্রহণকারী দেশ হিসেবে বাংলাদেশ প্রথম বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ডব্লিউএইচও থেকে যে পরিমাণ টিকা আমরা পেয়েছি, তার বাজার মূল্য প্রায় বিশ হাজার কোটি টাকারও বেশি। সেই সঙ্গে দেশে মোট লক্ষ্যমাত্রার প্রায় ৯৮ শতাংশ করোনার টিকা দিতে আমরা সক্ষম হয়েছি; যা মোট জনসংখ্যার প্রায় ৭৫ শতাংশ।

বুধবার (০৪ মে) দুপুরে মা‌নিকগঞ্জের গড়পাড়াস্থ শুভ্র সেন্টারে ঈদুল ফিতর উপলক্ষে মানিকগঞ্জ জেলাবাসির সঙ্গে এক মতবিনিময় সভা ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্যকালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দেশ থেকে করোনা সংক্রমণ কোনো জাদুমন্ত্রের মাধ্যমে রোধ হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ দিকনির্দেশনায় আল্লাহর রহমতে আমরা আজ করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছি বিধায় আজ দেশে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ঈদ উদযাপন করতে পেরেছি। দেশের অর্থনীতি চালু আছে। ৬ শতাংশ জিডিপি আছে। যে সমস্ত দেশে করোনা নিয়ন্ত্রণে নেই, সে দেশের অর্থনীতি মন্দার দিকে। পৃথিবীতে যে সমস্ত দেশের অর্থনীতি চাঙা আছে, বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম।

এসময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ঈদ পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভা সঞ্চালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার উদ্দিন সরকার

উপরে