প্রকাশিত : ৯ মে, ২০২২ ১৪:১৭

অস্ত্রসহ ফেসবুকে ভাইরাল ছাত্রলীগ নেতা গ্রেফতার

অনলাইন ডেস্ক
অস্ত্রসহ ফেসবুকে ভাইরাল ছাত্রলীগ নেতা গ্রেফতার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অস্ত্রসহ নিজের ছবি পোস্ট করে ভাইরাল হওয়া পাবনার ছাত্রলীগ নেতা আবু বক্কার সিদ্দিকী রাতুলকে (৩০) গ্রেফতার করেছে র‌্যাব। রাজশাহী শহরের গ্রান্ড তোফা হল ভবন থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শহরের সাগরপাড়া এলাকার পরিত্যক্ত জমিদার বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল রোববার রাতে এ অভিযান চালায়।

সোমবার (০৯ মে) সকালে র‌্যাব-৫ এর সদর দফতরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার আবু বক্কার সিদ্দিকীর পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়নের গাবগাছী গ্রামের মোস্তফা কামালের ছেলে। তিনি ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি। এ ছাড়া সদ্য বিলুপ্ত পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ছিলেন তিনি।

কয়েকদিন আগে ছাত্রলীগ নেতা রাতুলের কয়েকটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এর একটিতে দেখা যায়, হাতে পিস্তল নিয়ে দাঁড়িয়ে আছেন রাতুল। অন্য এক ছবিতে দেখা যায়, শুধু হাতের উপর পিস্তল এবং অপরটিতে গুলিসহ। এ নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে সংবাদ প্রকাশ শুরু হলে গা ঢাকা দেন রাতুল।

তাকে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য রাতুল নিজের কাছে পিস্তল রাখতেন। তার কাছে আগ্নেয়াস্ত্র থাকার কথাটি সবাইকে জানানোর জন্য তিনি নিজেই ছবি প্রকাশ করেছিলেন। রাতুল জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তিনি নিজেকে বড় ধরনের সন্ত্রাসী হিসেবে প্রতিষ্ঠিত করতে এই ছবি প্রকাশ করেন। এ ব্যাপারে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উপরে