প্রকাশিত : ১০ মে, ২০২২ ১৭:০২

পিকে হালদার ইস্যু: পূর্ণিমা-স্বপন কুমারের বিরুদ্ধে দুদকের দুই মামলা

অনলাইন ডেস্ক
পিকে হালদার ইস্যু: পূর্ণিমা-স্বপন কুমারের বিরুদ্ধে দুদকের দুই মামলা

অসৎ উদ্দেশ্যে সম্পদ বিবরণী জমা না দেয়ায় পিকে হালদার সিন্ডিকেটের অন্যতম সদস্য পূর্ণিমা রাণী হালদার ও তার স্বামী স্বপন কুমার মিস্ত্রি'র বিরুদ্ধে মামলা করেছে দুদক।

মঙ্গলবার (১০ মে) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

দুর্নীতি দমন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযােগ্য অপরাধ করায় এ মামলাকরা হয়েছে।

রেকর্ডপত্রে প্রমাণিত হওয়ায় এবং পূর্ণিমা রাণী হালদার ২,৩৬,৮১,০০০/- টাকা ও স্বপন কুমার মিস্ত্রি ১,১১,২২,৫২২/- টাকা জ্ঞাত আয়ের সাথে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জনসহ উক্ত অবৈধ সম্পদ নিজ ভােগদখলে রাখার প্রমাণ পাওয়ায় পৃথক দুটি মামলা রুজু করা হয়।


পি, কে সিন্ডিকেটের ৩৩ জনের বিরুদ্ধে ইতােমধ্যে সম্পদ বিবরণী জারির নােটিশ ইস্যু করা হয়। তন্মধ্যে ১৩ জন নির্দিষ্ট সময়ে সম্পদ বিবরণী দুর্নীতি দমন কমিশনে দাখিল করেন নি। পর্যায়ক্রমে কমিশনের অনুমােদন সাপেক্ষে অন্যান্যদের বিরুদ্ধেও মামলা রুজু করা হবে।

এ পর্যন্ত পি, কে হালদারের সহযােগী ৮৩ জন ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে। প্রায় ১০০০ কোটি টাকার সমমূল্যের জমি, বাড়ি, ফ্ল্যাট'সহ অন্যান্য স্থাবর সম্পদ ক্রোক করা হয়েছে। ৬৪ জন আসামী ও অভিযােগ সংশ্লিষ্ট ব্যক্তির বিদেশ গমনে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে। ১৩ জন আসামীকে গ্রেপ্তার ও রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ১১ জন আসামী আদালতে নিজের দোষ স্বীকার করে ফৌঃ কাঃ ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। অর্থ আত্মসাতের অভিযােগের পি, কে গংদের বিরুদ্ধে এ পর্যন্ত ৩৪ টি মামলা হয়েছে।

উপরে