প্রকাশিত : ২২ মে, ২০২২ ১২:১৩

মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক
মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন বাংলাদেশিরা

মালদ্বীপে অবৈধ হয়ে যাওয়া বাংলাদেশি প্রবাসীরা বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন।

শনিবার (২১ মে) মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের এক জরুরি বিজ্ঞপ্তিতে বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিটহীন বাংলাদেশিদের অনুমোদন পেতে জরুরি ভিত্তিতে আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাদের বৈধ ভিসা ও ওয়ার্ক পারমিট নাই তাদের দ্রুততার সঙ্গে ভিসা বা ওয়ার্ক পারমিট সংগ্রহ করে মালদ্বীপে বৈধভাবে কাজ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। বৈধকরণ প্রক্রিয়ার সুযোগে যদি কেউ বৈধ ভিসা বা ওয়ার্ক পারমিট সংগ্রহ না করেন, তবে তার বিরুদ্ধে মালদ্বীপের আইন অনুযায়ী কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আবেদনের প্রক্রিয়া উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে আপনি যেখানে কাজ করছেন সেই মালিককে ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্ট্রিতে আবেদন করতে হবে।

কোনো তথ্য প্রয়োজন হলে অফিস সময়ে অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয়ের ফোন নম্বর (১৫০০) বা ইমেইল ([email protected]) কিংবা বাংলাদেশ হাইকমিশনের ফোন (৩৩২০৮৫৯) অথবা ভাইবারে (৭৬১৬৬৩৬) যোগাযোগ করতে বলা হয়েছে।

পর্যটন নির্ভর অর্থনীতির দেশ মালদ্বীপে বর্তমানে বৈধ-অবৈধ মিলিয়ে মোট কতজন বাংলাদেশি কর্মী কাজ করছেন, তার সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি।

৮০ হাজারের মতো প্রবাসীকর্মী দেশটিতে রয়েছেন বলে গতবছরের ফেব্রুয়ারিতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল পররাষ্ট্র মন্ত্রণালয়।

উপরে