প্রকাশিত : ৪ জুন, ২০২২ ১৫:৪৪

বুস্টার ডোজ সপ্তাহ শুরু, পাবেন এক কোটি মানুষ

অনলাইন ডেস্ক
বুস্টার ডোজ সপ্তাহ শুরু, পাবেন এক কোটি মানুষ

দেশজুড়ে আজ শনিবার (৪ জুন) থেকে শুরু হয়েছে করোনার বুস্টার ডোজ (তৃতীয় টিকা) সপ্তাহ। দ্বিতীয় ডোজ নেয়ার চার মাস হয়ে গেছে এমন ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সী সবাই এই সময় টিকা কেন্দ্রে গিয়ে বুস্টার ডোজ নিতে পারবেন।

বুস্টার ডোজ সপ্তাহ চলবে ১০ জুন পর্যন্ত। এই সময় এক কোটিরও বেশি মানুষকে টিকার বুস্টার ডোজ দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বেশি সংখ্যক মানুষকে টিকার আওতায় আনতে এর আগে বিভিন্ন সময় দেশজুড়ে বিভিন্ন কর্মসূচি নিয়েছে সরকার। বুস্টার ডোজ নিয়ে এবারই প্রথম কর্মসূচি নিয়েছে সরকার।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মো. শামসুল হক জানান, দেশে বুস্টার ডোজ নেয়ার উপযুক্ত প্রায় চার কোটি মানুষ এখনও অপেক্ষমান আছেন। এই সপ্তাহে অপেক্ষমানদের বড় অংশকে বুস্টার ডোজের আওতায় আনার আশা করা হচ্ছে।

অধিদপ্তর জানায়, দেশের সব টিকাকেন্দ্রে সকাল ৯টা থেকে টিকাদান শুরু হয়। এ ক্ষেত্রে সঙ্গে টিকা কার্ড আনা বাধ্যতামূলক। এছাড়া বুস্টার ডোজের পাশাপাশি করোনাভাইরাস টিকার স্বাভাবিক কার্যক্রমও চলমান থাকবে।

এ ভাইরাস প্রতিরোধে টিকা একটি কার্যকর সমাধান উল্লেখ করে অধিদপ্তর আরও জানায়, টিকার সম্পূর্ণ সুফল পেতে অবশ্যই বুস্টার ডোজ নিতে হবে।

উপরে