প্রকাশিত : ৭ জুন, ২০২২ ১৫:১১

সীতাকুণ্ড অগ্নিকাণ্ড: সিআইডিকে আলামত সংগ্রহের নির্দেশ আইজিপির

অনলাইন ডেস্ক
সীতাকুণ্ড অগ্নিকাণ্ড: সিআইডিকে আলামত সংগ্রহের নির্দেশ আইজিপির

সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের ঘটনাস্থল থেকে সিআইডিকে সব ধরণের আলামত সংগ্রহ করার নির্দেশ দিয়েছে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে হতাহত রোগীদের পরিদর্শন করতে এসে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, তদন্তের জন্য দুটি কমিটি গঠন করা হয়েছে। একটি সরকারিভাবে আরেকটি ফায়ার সার্ভিসের পক্ষ থেকে। দুই কমিটিতে সিআইডি থেকে বিশেষজ্ঞ দেয়া হবে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পরেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে৷ যারা দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ডিপোতে কাজ করতে গিয়ে কর্মীরা আহত হয়েছেন এবং ফায়ারম্যান ও পুলিশ উদ্ধার করতে গিয়ে আহত হয়েছে। এরই মধ্যে তদের চিকিৎসায় প্রধানমন্ত্রী বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন।

বিএম ডিপোতে দুর্ঘটনার তিনদিন পর পুলিশ কন্ট্রোল রুম ও ব্রিফিং সেন্টার খুলেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ওয়ান স্টপ ইমার্জেন্সি কেয়ার সেন্টারের সামনে মঙ্গলবার সকালে তারা এ বুথ চালু করে।

শনিবার (৪ জুন) রাত সাড়ে ৯টার দিকে ডিপোতে আগুন লাগে। আগুন লাগার পর রাসায়নিকের কনটেইনারে একের পর এক বিকট শব্দে বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে। অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৪৩ জন হয়েছে।

উপরে