প্রকাশিত : ১১ জুন, ২০২২ ২০:৪১

নৌকার রিফাত ও এমপি বাহারের বিরুদ্ধে সাক্কুর ফের অভিযোগ

অনলাইন ডেস্ক
নৌকার রিফাত ও এমপি বাহারের বিরুদ্ধে সাক্কুর ফের অভিযোগ

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী (টেবিল ঘড়ি) মো. মনিরুল হক সাক্কু ফের লিখিত অভিযোগ করেছেন নৌকার প্রার্থী আরফানুল হক রিফাত ও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে।

শনিবার বিকেলে রিটার্নিং কর্মকর্তার কাছে দেওয়া অভিযোগে সাক্কু বহিরাগত লোকজন এনে জনসমাগম, মিছিল ও প্রচরণা চালানোর অভিযোগ তুলেছেন রিফাত ও এমপি বাহারের বিরুদ্ধে। যদিও সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন।  

শনিবার সন্ধ্যায় লিখিত অভিযোগটি পেয়েছেন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

তিনি বলেন, আমরা মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

লিখিত অভিযোগে সাক্কু উল্লেখ করেছেন, নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত এবং সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে সিটি করপোরেশন এলাকার বাইরের বিভিন্ন জনপ্রতিনিধি, দলীয় কর্মী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে জনসমাগম, মিছিল ও শো-ডাউন করে যাচ্ছে। নির্বাচনের দিন বহিরাগতদের দ্বারা জনসমাগম ঘটিয়ে নির্বাচনের পরিবেশ নষ্ট করে প্রভাব বিস্তার করার চেষ্টা করবেন মর্মে জনশ্রুতি আছে। যাহা আচরণবিধির লঙ্ঘন। বিষয়টি যাচাইপূর্বক বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এর আগে, ৬ জুন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তুলে রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি দেন সাক্কু। এতে তিনি উল্লেখ করেন, স্থানীয় সংসদ সদস্য নির্বাচনি এলাকায় অবস্থান করে আচরণবিধি লঙ্ঘন করে মহানগর আওয়ামী লীগের কার্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ-মাদরাসার প্রতিনিধি এবং সংশ্লিষ্ট অভিভাবকদের সঙ্গে ও আদর্শ সদর উপজেলার নেতাকর্মীদের একত্রিত করে প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সদর দক্ষিণ ও লালমাই উপজেলার নেতাকর্মীদের নিয়েও নির্বাচনি কার্যক্রম পরিচালনা করছেন স্থানীয় এমপি। এ ছাড়া বিভিন্ন এলাকার নেতাকর্মীরা নির্বাচনি এলাকায় এসে মোটরসাইকেল শোডাউনসহ নানা প্রচারণা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এতে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন হচ্ছে। এ ছাড়া ভোটের দিন যত ঘনিয়ে আসছে, সাধারণ মানুষ ও ভোটারদের মাঝে আতঙ্ক বাড়ছে।

সাক্কুর প্রথম অভিযোগের পরিপ্রেক্ষিতে এমপি বাহার বলেছিলেন, আমি কোনো আচরণবিধি ভঙ্গ করিনি। কোনো নির্বাচনী প্রচারেও যাইনি। কারো কাছে ভোটও চাইনি। এমনকি আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে যে নির্বাচনী ক্যাম্প হয়েছে সেখানেও আমি যাইনি। আমি তো এই এলাকার জনপ্রতিনিধি। একজন জনপ্রতিনিধি হিসেবে মানুষের প্রতি আমার অনেক দায়িত্ব থাকে, কাজ থাকে। মানুষ আমার কাছে আসে। সেই দায়িত্ব পালনের নিষেধের কথা তো কোথাও বলা নেই। এসব অভিযোগ মিথ্যা।

উপরে