প্রকাশিত : ১৩ জুন, ২০২২ ১৪:০৮

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালিয়াতি জঘন্য অপরাধ: হাইকোর্ট

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালিয়াতি জঘন্য অপরাধ: হাইকোর্ট

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালিয়াতি জঘন্য অপরাধ। এদের প্রতি কোনও দয়া নয়, সাজা খাটতে হবে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

সোমবার (১৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর জালিয়াতির মামলার আসামি ফাতেমার জামিন আবেদনের ওপর শুনানিকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এর আগে, ২০১৯ সালে বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ পদে নিয়োগের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি সারসংক্ষেপ পাঠায় শিক্ষা মন্ত্রণালয়। এতে ওই বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এম এনামুল হক, বুয়েটের প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. আব্দুর রউফ এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর সাবেক কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত এয়ার কমোডোর এম আবদুস সালাম আজাদের নাম প্রস্তাব করা হয়।

সেই সংক্ষেপের নথি প্রধানমন্ত্রীর সামনে উপস্থাপন করা হলে তিনি অধ্যাপক ড. এম এনামুল হকের নামের পাশে টিক চিহ্ন দেন। পরে চূড়ান্ত অনুমোদনের জন্য নথিটি রাষ্ট্রপতির কাছে পাঠানোর প্রস্তুতি পর্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অফিস সহকারী ফাতেমার কাছে এলে এম আবদুস সালাম আজাদ অনুমোদন পাননি বলে গোপনীয় তথ্য ফোনে ছাত্রলীগ নেতা তরিকুলকে জানিয়ে দেন।

এরপর গত ১ মার্চ নথিটি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কৌশলে বের করে ৪ নং গেটের সামনে আসামি ফরহাদের হাতে তুলে দেন ফাতেমা। এই কাজের জন্য ফাতেমাকে আসামিরা ১০ হাজার করে বিকাশে মোট ২০ হাজার টাকা দেন বলে অভিযোগ আনা হয়।

পরে ২০২০ সালের ৫ মে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম বাদী হয়ে এ বিষয়ে মামলা করেন।

উপরে