প্রকাশিত : ১৩ জুন, ২০২২ ২৩:৫২

বঙ্গবন্ধু সেতুতে ৭ হাজার ১৩৫ কোটি ৭৫ লাখ টাকা টোল আদায়

অনলাইন ডেস্ক
বঙ্গবন্ধু সেতুতে ৭ হাজার ১৩৫ কোটি ৭৫ লাখ টাকা টোল আদায়

চলতি বছরের মে মাস পর্যন্ত বঙ্গবন্ধু সেতুতে সাত হাজার ১৩৫ কোটি ৭৫ লাখ টাকা টোল আদায় হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৩ জুন) স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত এক প্রশ্নোত্তরে তিনি এ তথ্য জানান।

সরকারি দলের বেনজীর আহমেদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, এ পর্যন্ত অর্থাৎ চলতি বছরের মে মাস পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর টোল আদায়ের পরিমাণ সাত হাজার ১৩৫ কোটি ৭৫ লাখ টাকা। এছাড়া মুক্তারপুর সেতুর টোল আদায়ের পরিমাণ ১৮৩ কোটি ৮১ লাখ টাকা।

লুৎফুন নেসা খানের ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানিয়েছেন, পেশাদার ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়নের ক্ষেত্রে ৩০ জানুয়ারি ২০২২ থেকে আবেদন পত্রের সঙ্গে ডোপটেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। ডোপটেস্ট রিপোর্ট পজিটিভ হলে বা বিরূপ মন্তব্য থাকলে লাইসেন্স নবায়ন বা ইস্যু করা হচ্ছে না।

সরকারি দলের এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঢাকা আরবান ট্রান্সপোর্ট নেটওয়ার্ক ডেভেলমেন্ট স্টাডি (ডিএইচইউটিএস) প্রতিবেদন (২০১০) মতে ঢাকার দুই সিটির অধিভুক্ত এরিয়াতে ১০ দশমিক ৪৬ শতাংশ রাস্তা অন্তর্ভুক্ত রয়েছে। ঢাকা মহানগরীর চারপাশে বৃত্তাকার সুসমন্বিত মহাসড়ক ইনার রিং রোড নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

উপরে