প্রকাশিত : ২১ জুন, ২০২২ ১১:৫০

পদ্মা সেতুর নিরাপত্তায় থানা উদ্বোধন আজ

অনলাইন ডেস্ক
পদ্মা সেতুর নিরাপত্তায় থানা উদ্বোধন আজ

পদ্মা সেতু ও তৎসংলগ্ন এলাকার নিরাপত্তায় পদ্মার দুই প্রান্তে দুটি থানা স্থাপন করা হয়েছে। এই দুই থানার কার্যক্রম উদ্বোধন হবে আজ মঙ্গলবার (২১ জুন)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি থানা দুটি উদ্বোধন করবেন। থানা দুটির নাম হচ্ছে, পদ্মা সেতু (উত্তর) থানা ও পদ্মা সেতু (দক্ষিণ) থানা।

পুলিশ সদর দফতর জানায়, দুটি থানা উদ্বোধন ছাড়াও বাংলাদেশ পুলিশের নির্মিত দ্বিতীয় পর্যায়ের ১২০টি ঘর হস্তান্তর, নবনির্মিত ১২টি পুলিশ হাসপাতাল, ৬টি মহিলা ব্যারাক ও অনলাইন জিডি কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজারবাগ পুলিশ লাইন, মুন্সিগঞ্জে পদ্মা সেতু উত্তর থানা, ময়মনসিংহের নারী ব্যারাক, পুলিশ হাসপাতাল ও পিরোজপুর পুলিশ লাইন প্রান্তের আইজিপিসহ সংশ্লিষ্ট ইউনিটের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

পুলিশ সদর দফতর জানায়, পদ্মা পারের দুটি থানার জন্য চারতলা বিশিষ্ট দুটি ভবন নির্মাণ করা হয়েছে। প্রতিটি থানায় ৪০ জন করে জনবল নিযুক্ত করা হয়েছে। মাওয়া প্রান্তে পদ্মা সেতু উত্তর থানার আওতায় থাকবে মুন্সিগঞ্জের মেদিনীমণ্ডল ও কুমারভোগ ইউনিয়ন। সেতুর জাজিরা পয়েন্টে পদ্মা সেতু দক্ষিণ থানার আওতায় থাকবে শরীয়তপুরের পূর্ব নাওডোবা ও পশ্চিম নাওডোবা ইউনিয়ন।

উপরে