প্রকাশিত : ২১ জুন, ২০২২ ১৪:৫২

হেলিকপ্টারে বন্যা পরিস্থিতি দেখলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
হেলিকপ্টারে বন্যা পরিস্থিতি দেখলেন প্রধানমন্ত্রী

হেলিকপ্টারে করে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোনার বন্যা কবলিত অঞ্চল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার চোখে মুখে বিষণ্নতার ছাপ ছিল, বন্যা কবলিত মানুষের জন্য সমবেদনা।।  

মঙ্গলবার (২১ জুন) সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে তিনি বন্যা কবলিত তিন জেলার বন্যা পরিস্থিতি দেখতে যাত্রা শুরু করেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো ভিডিওতে দেখা যায়, হেলিকপ্টার থেকে প্রধানমন্ত্রী বন্যা কবলিত জনপদ দেখছেন। আর নিজের মোবাইল ফোনে ছবি ও ভিডিও ধারণ করেন। এ সময় তাকে বিমর্ষ দেখা গেছে।

হেলিকপ্টারে করে বন্যা পরিস্থিতি দেখার পর প্রধানমন্ত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সিলেট সার্কিট হাউসে যান, সেখানে তার বিভাগীয় ও জেলা প্রশাসন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, খাদ্যমন্ত্রীকে আগে থেকেই বলেছিলাম এবার বন্যা আসবে। খাদ্য গুদামে পানি আসতে পারে। তাই সার এবং খাদ্য গুদামে রাখার কথা বলা হয়েছে। এবার বন্যা দেরিতে এসেছে। বন্যা আসলে এমন দু’বার তিনবার করেই আসে। এটাই প্রকৃতির খেলা। তবে সিলেটের এটা অস্বাভাবিক পরিস্থিতি। প্রতিবার বন্যায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

টানা বৃষ্টি ও উজানের ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছেন। বন্যা কবলিত মানুষকে সহায়তা করার জন্য সেনাবাহিনী কাজ করছে। সাধারণ মানুষসহ সরকারিভাবে ত্রাণ ও অন্যান্য কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে।

উপরে