প্রকাশিত : ২১ জুন, ২০২২ ১৬:৩০

বন্যার্তদের জন্য সিলেটের মাজারে প্রধানমন্ত্রীর দোয়া-মোনাজাত

অনলাইন ডেস্ক
বন্যার্তদের জন্য সিলেটের মাজারে প্রধানমন্ত্রীর দোয়া-মোনাজাত

সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরান (রহ.)-এর মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বন্যাকবলিত জনগণের জন্য মহান আল্লাহর কাছে দোয়া ও মোনাজাত করেন।

মঙ্গলবার (২১ জুন) প্রধানমন্ত্রী সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা এলাকার বন্যা পরিস্থিতি হেলিকপ্টারে করে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি প্রথমে বিভাগীয় শহরে হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত করেন। সেখানে কিছুক্ষণ অবস্থান করে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও ফাতেহা পাঠ এবং মোনাজাত করেন।

পরে প্রধানমন্ত্রী হযরত শাহ পরান (রহ.)-এর মাজার পরিদর্শন করেন। তিনি সেখানেও পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও ফাতেহা পাঠ এবং মোনাজাত করেন।

এর আগে এদিন সকাল ৮টায় নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটের বন্যাকবলিত অঞ্চল পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি সিলেট সার্কিট হাউসে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় প্রধানমন্ত্রী বলেছেন, খাদ্যমন্ত্রীকে আগে থেকেই বলেছিলাম এবার বন্যা আসবে। খাদ্য গুদামে পানি আসতে পারে। তাই সার এবং খাদ্য গুদামে রাখার কথা বলা হয়েছে। এবার বন্যা দেরিতে এসেছে। বন্যা আসলে এমন দু’বার তিনবার করেই আসে। এটাই প্রকৃতির খেলা। তবে সিলেটের এটা অস্বাভাবিক পরিস্থিতি। প্রতিবার বন্যায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

টানা বৃষ্টি ও উজানের ঢলে নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেটে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছেন। বন্যা কবলিত মানুষকে সহায়তা করার জন্য সেনাবাহিনী কাজ করছে। সাধারণ মানুষসহ সরকারিভাবে ত্রাণ ও অন্যান্য কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে।

উপরে