প্রকাশিত : ২১ জুন, ২০২২ ১৬:৩৩

আরও ১৪ দিনের জেল হেফাজতে পি কে হালদার

অনলাইন ডেস্ক
আরও ১৪ দিনের জেল হেফাজতে পি কে হালদার

ভারতের পশ্চিমবঙ্গে গ্রেফতার হওয়া বাংলাদেশের এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারসহ ছয় অভিযুক্তকে আরও ১৪ দিন কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ জুন) তাকে ব্যাংকশাল সিবিআইয়ের স্পেশাল আদালতে তোলা হলে এ নির্দেশ দেন। আগামী ৫ জুলাই পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

স্থানীয় সময় বেলা ১২টা নাগাদ পি কে হালদার ও তার পাঁচ সহযোগীদের কলকাতার ব্যাংকশাল কোর্টে তোলা হয়। এরপর বেলা ১টার নগর দায়রা আদালতের সিবিআই-৩ এজলাসে আনা হয় তাদের। শুরু হয় বিচার বিভাগীয় ব্যবস্থা।

 

কিন্তু ইডির আইনজীবী ছিলেন অনুপস্থিত। এরপর দীর্ঘক্ষণ বিচারক অপেক্ষা করার পর তার রায়ে জানান আরও ১৪ দিন জেলে থাকবে হালদাররা। যেহেতু ইডি পক্ষের আইনজীবী রিমান্ডের পিটিশন বা আবেদন করতে পারেনি, সে কারণে এই ১৪দিন জেলে গিয়ে জেরা করতে পারবে না ইডি। আগামী ৫ জুলাই ফের আদালতে তোলা হববে পি কে হালদার ও তার সহযোগীদের।

উল্লেখ্য, গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্রেফতার হন এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদার। পরে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারসহ ছয়জনকে আদালতে নেয়া হলে তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। তিন দিনের জেরায় প্রায় ১৫০ কোটি রুপির বেশি সম্পদের হদিস পায় ইডি।

এর আগে ভারতে পি কে হালদারের বিপুল অর্থের সন্ধান পায় দেশটির তদন্ত সংস্থা ইডি। এখন পর্যন্ত পি কে হালদারসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অর্থ পাচার সংক্রান্ত ভারতীয় আইনের মানি লন্ডারিং অ্যাক্ট ৩ এবং ৪ ধারায় একটি মামলা দায়ের করেছে ইডি

উপরে