প্রকাশিত : ২১ জুন, ২০২২ ২২:৫৮

সারা দেশে বন্যায় ৩৬ জনের প্রাণহানি

অনলাইন ডেস্ক
সারা দেশে বন্যায় ৩৬ জনের প্রাণহানি

সারা দেশে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। এতে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। পাশাপাশি ডায়রিয়া, সর্প দংশন, পানিতে ডুবে ও আঘাতজনিত কারণসহ নানা রোগে আক্রান্ত হয়ে ৩৬ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো বন্যা বিষয়ক এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ১৭ মে থেকে ২১ জুন পর্যন্ত ময়মনসিংহ বিভাগে ১৫ জন, রংপুর বিভাগে তিন জন এবং সিলেট বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে।

 

মৃত ৩৬ জনের মধ্যে বজ্রপাতে ১২ জন, সাপের কামড়ে একজন, বন্যার পানিতে ডুবে ১৭ জন এবং অন্যান্য কারণে ছয়জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে পানিবাহিত বিভিন্ন রোগে ২ হাজার ৯৩৪ জন আক্রান্ত হয়েছে।

সিলেট জেলায় বন্যার পানি কমে গেলে এখনও বন্যা পরিস্থিতির উন্নতি হয়নি। সিলেট ও সুনামগঞ্জে লাখ লাখ মানুষ পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছেন। অনেক অঞ্চল এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

এদিকে উত্তরবঙ্গের কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, বগুড়া, লালমনিরহাটসহ বিভিন্ন জেলার বন্যা পরিস্থিতি অবনতির দিকে। এসব অঞ্চলের হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে রয়েছেন। অনেকের ঘরবাড়ি ভেসে গেছে। বন্যা কবলিত মানুষ পরিবার পরিজন নিয়ে আশ্রয় কেন্দ্রে রয়েছেন।  

উপরে