প্রকাশিত : ১ জুলাই, ২০২২ ১৩:১৫

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

অনলাইন ডেস্ক
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিতে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

শুক্রবার (১ জুলাই) সকাল ৮টা থেকে অগ্রিম টিকেট বিক্রির কার্যক্রম শুরু হয়। তবে ঘরমুখী মানুষেরা টিকিট পেতে বৃহস্পতিবার মধ্যরাত থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনের কাউন্টারে দাঁড়িয়ে রয়েছেন।

কমলাপুর রেলওয়ে স্টেশনে সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই টিকিট প্রত্যাশীদের ভিড় মুখরিত পুরো স্টেশনের অভ্যন্তর। বেলা বাড়ার সাথে সাথে ক্রমশ লম্বা হয়েছে টিকিট প্রত্যাশীদের লাইন।স্টেশনে ভোররাত থেকেই লাইনে দাঁড়িয়েছেন অনেকেই। এরমধ্যে অনেকেই পেয়েছেন টিকেট।

পঞ্চগড়ের আবুল মনসুর বলেন, গত ঈদে বাড়ি যাইনি। এবার পরিবার নিয়ে গ্রামে যাব। তাই প্রথম দিনের টিকিট কাটতে মধ্যরাত থেকেই লাইনে দাঁড়িয়েছি। আশা করছি পাব।

কাউন্টার কর্তৃপক্ষ জানায়, আজ শুক্রবার দেওয়া হচ্ছে ৫ জুলাই যাত্রার টিকিট, আগামীকাল শনিবার দেওয়া হবে ৬ যাত্রার টিকিট, রবিবার দেওয়া হবে ৭ জুলাইয়ের টিকিট, সোমবার দেওয়া হবে ৮ জুলাইয়ের টিকিট এবং মঙ্গলবার দেওয়া হবে ৯ জুলাইয়ের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ওইদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই দেওয়া হবে ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই দেওয়া হবে ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। তবে ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। তবে ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

স্টেশন সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিট ক্রয়ের জন্য যাত্রীদের নিশ্চিত জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে টিকিট কাটতে হবে।

উপরে