প্রকাশিত : ১ আগস্ট, ২০২২ ১৩:৪১

বিএনপি নেতাদের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
বিএনপি নেতাদের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী

বিএনপির নেতারা দেখলাম হারিকেন নিয়ে আন্দোলন করছে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাদের হাতে হারিকেন ধরিয়ে দিতে হবে। আর আমরা দেশের মানুষের জন্য কাজ করবো।

বিএনপি তাদের শাসনামলে দেশে খাদ্যের ঘাটতি তৈরি করেছিল। এই ঘাটতির কারণে খাদ্য আমদানির প্রয়োজন পড়তো। আর আমদানি করতে গিয়ে বিএনপি কমিশন খেত বলে মন্তব্য করেন তিনি।

সোমবার (১ আগস্ট) শোকের মাস উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগ আয়োজিত রক্ত ও প্লাজমা দান অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে যখন সরকার গঠন করি, তখন আমরা পাই, আবার দেশে খাদ্য ঘাটতি। দেশে খাদ্য ঘাটতি রেখে, বাঙালি জাতিকে ভিক্ষুক হিসেবে বিশ্ব পরিচয় করানো এবং ভিক্ষা চেয়ে নিয়ে আসা! আসলেই ভিক্ষা চাওয়া না, এটাও একটা ব্যবসা। খাদ্য কিনবে, ব্যবসা করবে এবং কমিশন খাবে। এটাই ছিল বিএনপি।

তিনি বলেন, অস্ত্র, চোরাকারবারির সঙ্গে তারা সম্পূর্ণ জড়িত। এটাতো বিএনপির এক নেতার বক্তব্যে আছে। গোয়েন্দা সংস্থা দিয়ে ওই সমস্ত কাজ করানো হত। সেই ১০ ট্রাক অস্ত্র ধরা পড়েছে, একটা চালান ধরা পড়েছে। এরকম কত চালান এদেশে এসেছে এবং গেছে!

সরকারপ্রধান বলেন, দেশকে সম্পূর্ণ পরনির্ভরশীল করে দেশের মানুষের নিরাপত্তা সম্পূর্ণরূপে ধ্বংস করে দেওয়া, জঙ্গিবাদ, সন্ত্রাস সৃষ্টি করা, পাঁচবার দুর্নীতিতে এক নম্বরে ছিল, দুর্নীতি-সন্ত্রাস-জঙ্গিবাদ, খুন-খারাপি, শিক্ষাপ্রতিষ্ঠানে অস্ত্রের ঝনঝনানি, মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দেওয়া এবং তাদেরকে লাঠিয়াল বাহিনী হিসেবে ব্যবহার করা, শিক্ষার সম্পূর্ণ পরিবেশ ধ্বংস করা, সাক্ষরতার হার আবার কমিয়ে সেই ৪৫ থেকে ৫০ ভাগের নামিয়ে নিয়ে আসা। এইতো বিএনপি দিয়েছিল।

ভবিষ্যতে বাংলাদেশ যাতে বিপদে না পড়ে এজন্য জ্বালানি সাশ্রয়ে আগাম ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। উন্নত বিশ্বও মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে, আর সেখানে বাংলাদেশ পরিকল্পনা করে ৭ দশমিক ৫ শতাংশ প্রবৃদ্ধি ধরে রেখেছে।

উপরে