প্রকাশিত : ৭ আগস্ট, ২০২২ ১৪:২৯

‘এক চীন’ নীতির সমর্থন করায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ চীন

অনলাইন ডেস্ক
‘এক চীন’ নীতির সমর্থন করায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ চীন

‘এক চীন’ নীতির প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করায় বাংলাদেশকে কৃতজ্ঞতা জানিয়েছেন চীনের স্টেট কাউন্সেলর ও পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। সাম্প্রতিক পরিস্থিতির প্রেক্ষাপটে তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে আলোচনায় তাইওয়ান ইস্যুতে চীনের অবস্থান ব্যাখ্যা করেছেন। আজ রবিবার সকালে রাজধানীর একটি হোটেলে দুই পররাষ্ট্রমন্ত্রীর আলোচনা শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সাংবাদিকদের এ কথা জানান।

আজ রবিবার (৭ আগস্ট) রাজধানীর সোনারগাঁও হোটেলে সকাল পৌনে ৮টায় বৈঠকে বসেন দুই পররাষ্ট্রমন্ত্রী।

তারা দেড় ঘণ্টা ধরে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। প্রতিমন্ত্রী জানান, বৈঠকে রোহিঙ্গা সংকট সমাধানে চীনের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে। তারা এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।  

এর আগে শনিবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই ঢাকায় পৌঁছেন। পরে আজ রবিবার (৭ আগস্ট) রাজধানীর সোনারগাঁও হোটেলে সকাল পৌনে ৮টার দিকে বৈঠকে বসেন দুই পররাষ্ট্রমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। বৈঠক শেষে পৌনে ১১টার দিকে একটি বিশেষ বিমানে করে চীনের উদ্দেশে ঢাকা ছেড়ে যান ওয়াং ই। তাকে বিদায় জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

 
উপরে