প্রকাশিত : ১১ আগস্ট, ২০২২ ২১:৪২

রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য আবেদন চেয়েছে বাংলাদেশ ব্যাংক

অনলাইন ডেস্ক
রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্য আবেদন চেয়েছে বাংলাদেশ ব্যাংক

রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২১ এর জন্য আবেদন আহ্বান করেছে বাংলাদেশ ব্যাংক। এই অ্যাওয়ার্ড মনোনয়নের জন্য আগামী ১৪ আগস্টের মধ্যে বিদেশে অবস্থিত বাংলাদেশি মালিকানাধীন অনাবাসী এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠানকে আবেদন করতে বলা হয়েছে।

বাংলাদেশের অর্থনীতিতে অনাবাসী বাংলাদেশি ও বৈদেশিক মুদ্রা প্রেরণকারী প্রতিষ্ঠানের অবদানের স্বীকৃতি প্রদান এবং বৈধ উপায়ে বিদেশ থেকে অর্থ প্রেরণকে উদ্বুদ্ধ করতে ব্যক্তিসহ বিভিন্ন এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠানকে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২১’ প্রদান করা হবে বলে জানানো হয়েছে।

এ লক্ষ্যে বিদেশে অবস্থিত বাংলাদেশি মালিকানাধীন অনাবাসী এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠানের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনাবাসী বাংলাদেশি নাগরিকদের ৫০ শতাংশের অধিক মালিকানা রয়েছে এমন এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠান আবেদন করতে পারবে।

 

বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে আবেদন ও তথ্য প্রদানের জন্য নির্দিষ্ট দুটি ফরম (https://www.bb.org.bd/nrb/others/form1_2021.pdf ও https://www.bb.org.bd/nrb/others/form2_2021.pdf) আপলোড করা হয়েছে। বিদেশে অবস্থিত আগ্রহী বাংলাদেশি মালিকানাধীন অনাবাসী এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠানকে নির্ধারিত ফরম যথাযথভাবে পূরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র (স্ক্যান কপি) আগামী ১৪ আগস্টের মধ্যে ই-মেইলে ([email protected]) পাঠানোর অনুরোধ করা যাচ্ছে।

অসম্পূর্ণ বা নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত কোনও আবেদনপত্র অ্যাওয়ার্ডের জন্য বিবেচিত হবে না। অ্যাওয়ার্ডের জন্য বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

উপরে