প্রকাশিত : ১ সেপ্টেম্বর, ২০২২ ১৬:১৬

মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক
মিতব্যয়ী হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি ক্রমেই খারাপের দিকে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে অহেতুক ব্যয় পরিহার করে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আজ বৃহস্পতিবার ইনিস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ২৪তম জাতীয় সম্মেলন এবং ৪৩তম কাউন্সিল অধিবেশনের উদ্বোধনীতে ভার্চুয়ালি যোগ দিয়ে এ আহ্বান জানান।

প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে অতি জরুরি বাদে বাকিগুলো দেরিতে বাস্তবায়ন করা হবে বলেও জানান শেখ হাসিনা। এ সময় তিনি পদ্মা সেতুসহ বিভিন্ন প্রকল্প সফলভাবে বাস্তবায়নে প্রকৌশলীদের ভূমিকার কথা তুলে ধরে তাদেরকে ধন্যবাদ দেন। প্রকল্পের অর্থব্যয়ে মিতব্যয়ী হওয়ারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করায় বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। রুপকল্প-২০৪১ এবং ২০২১ সালের বদ্বীপ পরিকল্পনা বাস্তবায়নে প্রকৌশলীদেরই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান বৈশ্বিক সংকট মোকাবেলায় সবার সহযোগিতা প্রয়োজন।’

এ সময় প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রকৌশল ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বেশ কয়েকজন প্রকৌশলীর হাতে আইডিইবি স্বর্ণপদক তুলে দেন।

উপরে