প্রকাশিত : ৪ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৩

বিডা’র নির্বাহী চেয়ারম্যান হিসাবে লোকমান হোসেন মিয়ার যোগদান

অনলাইন ডেস্ক
বিডা’র নির্বাহী চেয়ারম্যান হিসাবে লোকমান হোসেন মিয়ার যোগদান

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন লোকমান হোসেন মিয়া। তিনি বিদায়ী নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছেন।

রোববার (৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ের নিজ কর্মস্থলে তিনি যোগদান করেন। এ সময় বিডার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং মতবিনিময় করেন।

গত ২৩ আগস্ট সরকার তার অবসরোত্তর ছুটি বাতিল করে বিডা’র পরবর্তী নির্বাহী চেয়ারম্যান হিসেবে প্রজ্ঞাপন জারি করে। সেই প্রজ্ঞাপন অনুসারে আজ ৪ সেপ্টেম্বর ২০২২ বিডা’র নির্বাহী চেয়ারম্যান হিসাবে যোগদান করেন। পরবর্তী ৩ বছর তিনি সিনিয়র সচিব পদমর্যাদায় বিডার নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

বিডায় যোগদানের আগে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরিচালক, পাওয়ার ডেভলপমেন্ট বোর্ডের সদস্য (এডমিন), ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে হিসেবে কর্মরত ছিলেন।

অনন্য কাজের স্বীকৃতিস্বরূপ তিনি “জনপ্রশাসন পদক ২০১৯” অর্জন করেন। ১৪ জুন ২০২২ সালে তিনি সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।

উপরে