প্রকাশিত : ৭ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫৮

বিএনপির ৩ কর্মীর মৃত্যুতে উদ্বিগ্ন যুক্তরাজ্য : রবার্ট ডিকসন

অনলাইন ডেস্ক
বিএনপির ৩ কর্মীর মৃত্যুতে উদ্বিগ্ন যুক্তরাজ্য : রবার্ট ডিকসন

ভোলা ও নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে বিএনপির তিনকর্মী নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট ডিকসন।

আজ বুধবার দুপুরে হাইকমিশনার তার বাসায় বিএনপির একটি প্রতিনিধি সঙ্গে বৈঠক করেন। পরে এক টুইট বার্তায় তিনি এই উদ্বেগের কথা জানান।

বিএনপি নেতারা জানান, দেশব্যাপী চলমান বিক্ষোভ কর্মসূচিতে ক্ষমতাসীনদের হামলা এবং পুলিশের গুলিতে তিন নেতাকে নিহত হওয়ার ঘটনার সার্বিক চিত্র রবার্ট ডিকসনকে জানান তারা।

বিএনপির প্রতিনিধি দলে ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ও বৈদেশিক সম্পর্ক বিষয় কমিটির সদস্য তাবিথ আউয়াল।

জানা গেছে, ঘণ্টাব্যাপী বৈঠকে বিএনপির নেতারা দেশের বিভিন্ন জায়গায় বিএনপির কর্মসূচিতে হামলার বিষয়টি তুলে ধরেন বলে জানান বৈঠকে উপস্থিত এক নেতা। তিনি বলেন, তারা ইকমিশনারকে জানান, বিএনপি জনসম্পৃক্ততামূলক ইস্যুতে কর্মসূচি পালন করছে। কিন্তু সরকারি দল ও পুলিশ এ সব কর্মসূচিতে বিনা উসকানিতে হামলা চালাচ্ছে।

বৈঠক শেষে যুক্তরাজ্য হাইকমিশন ফেসবুক বার্তা ও রবার্ট ডিকসনের টুইট বার্তায় বলেন, সাম্প্রতিক রাজনৈতিক বিষয়ে তারা আলোচনা করেছেন। যুক্তরাজ্য রাজনৈতিক দল ও আইন-শঙ্খলাবাহিনীর সদস্যের সঙ্গে ঘটে যাওয়া সাম্প্রতিক সহিংসতায় বিশেষ করে ভোলা ও নারায়ণগঞ্জে তিন বিএনপি জন কর্মী নিহত হওয়ার ঘটনায় খুবই উদ্বিগ্ন।

ডিকসন রাজনৈতিক দলগুলোকে সংযত থাকার এবং সহিংসতার বদলে সংলাপকে বেছে নেওয়ার আহ্বান জানান।

উপরে