প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২২ ১৫:৩০

পুলিশ বাহিনীকে রাষ্ট্রের প্রতিপক্ষ বানাচ্ছে বিএনপি

অনলাইন ডেস্ক
পুলিশ বাহিনীকে রাষ্ট্রের প্রতিপক্ষ বানাচ্ছে বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাষ্ট্রের পুলিশ বাহিনীকে এখন নতুন করে প্রতিপক্ষ বানাচ্ছে বিএনপি।

সোমবার ( ১২ সেপ্টেম্বর) বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মিথ্যাচার,রাষ্ট্রদ্রোহিতা ও উস্কানীমূলক মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন।

পুলিশ বাহিনীর বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আসতে পারে, বিএনপি মহাসচিবের এ ধরনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন বিএনপি মহাসচিবের এমন বক্তব্য থেকে প্রমাণিত হয় তারাই তথাকথিত নিষেধাজ্ঞা ষড়যন্ত্রের হোতা।

বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করবে,পুলিশের ওপর হামলা করবে, আর পুলিশ কি চেয়ে থাকবে? এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, রাষ্ট্রের জনগণ ও জানমালের নিরাপত্তা রক্ষায় দেশের পুলিশ বিধিবদ্ধ দায়িত্ব পালন করবে।

তিনি বলেন হত্যা,ষড়যন্ত্র আর সন্ত্রাসের রাজনীতির প্রতিফল ভোগ করছে বিএনপি।

বিএনপি এখনো অতীত থেকে শিক্ষা গ্রহণ করেনি উল্লেখ করে ওবায়দুল কাদের তাঁর বিবৃতিতে আরও বলেন, তারা এখনো তাদের অতীতের ভুলের মাশুল দিচ্ছে। এখনো যদি বিএনপি গণতন্ত্রের পথে ফিরে না আসে তাহলে ব্যালটের মাধ্যমে জনগণ উপযুক্ত জবাব দিবে।

সরকারের পদত্যাগ দাবি করে তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর বিষয়ে বিএনপি মহাসচিবের বক্তব্য মামার বাড়ি আবদার উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার কেন পদত্যাগ করবে? আওয়ামী জনরায়ের প্রতি শ্রদ্ধাশীল, জনগণ আওয়ামী লীগকে ৫ বছরের জন্য দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে, কাজেই মেয়াদ শেষে যথাসময়ে সংবিধানে সম্মত ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন সুযোগ নেই।

উপরে